Saturday, February 4, 2023

Weather Updates: নিম্নচাপ অক্ষরেখায় ফের বৃষ্টির সম্ভাবনা

- Advertisement -

News Desk, Kolkata: বৃষ্টি পিছু ছাড়ছে না। তাও বর্ষা ফিরে যাওয়ার পরও। সকাল থেকে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় দিচ্ছে বৃষ্টির ঠান্ডা হাওয়া। হাওয়া অফিস বলছে হ্যাঁ, বৃষ্টির সম্ভাবনা রয়েছে । তবে হালকা ভাবে।

- Advertisement -

হাওয়া অফিস জানিয়েছে, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগণা,হাওড়া, পূর্ব মেদিনীপুর, কলকাতার আকাশ কিছুটা মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি দার্জিলিং ও কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এর কারণ কী? আলিপুর আবহাওয়া দফতরের আবহাওয়াবিদরা জানাচ্ছেন, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর থেকে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত রয়েছে। যার জেরে রাজ্যের উপকূলের জেলাগুলিতে বৃষ্টি হবে। দুই ২৪ পরগনা ,পূর্ব মেদিনীপুর, হাওড়ায় আগামী কয়েকদিন দিন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এছাড়া আজ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঝাড়গ্রাম, হুগলি, হাওড়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

- Advertisement -

শহরেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। নিম্নচাপ অক্ষরেখার জেরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতাতেও। আকাশ মেঘলা থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। সকালের দিকে কিছু কিছু জায়গায় সামান্য কুয়াশাও হতে পারে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে তাপমাত্রা। বাতাসে প্রচুর আর্দ্রতা থাকায় অস্বস্তি বজায় থাকবে।

কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। রাতের দিকে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। শনিবার থেকে কমতে থাকবে রাতের তাপমাত্রা।