Sunday, January 29, 2023

ধসে আটকে সিকিম-দার্জিলিং-কালিম্পংয়ের পর্যটকরা, শিলিগুড়ি আসতেই গলদঘর্ম

- Advertisement -

নিউজ ডেস্ক: আকাশে মেঘের ভয়াল চেহারা কম। তবে দুর্যোগের কারণে ধস নেমে যাওয়ায় প্রতিবেশি রাজ্য সিকিম ( Sikkim), দুই পাহাড়ি জেলা দার্জিলিং (Darjeeling),কালিম্পংয়ের বিভিন্ন রাস্তা ধসের কারণে যানবাহন চলাচল বন্ধ। তবে ধস সরানোর কাজ চলছে। যারা ঘুরতে গিয়েছিলেন তাদের লক্ষ্য যে করেই হোক শিলিগুড়ি নেমে আসা।

সবথেকে বাজে পরিস্থিতিতে সিকিমে যাওয়া পর্যটকরা। কারন, পশ্চিমবঙ্গ ও সিকিমের মাঝে রাংপো সেতুর পিলার জলের তোড়ে ভেসে গেছে। সেতুটি পুনরায় চালু করতে সময় লাগবে। অনেকেই রাংপো পৌঁছে সেতুর অংশ হেঁটে পার হতে চাইছেন। আর দার্জিলিং ও কালিম্পং জেলার বিভিন্ন অংশে ধস নামার ফলে আটকে বহু পর্যটক। কালিম্পংয়ের লাভা, লোলেগাঁওতে সহ আছেন তারা।

‌প্রবল বৃষ্টিতে ডুয়ার্স ও সমতলের বহু এলাকা প্লাবিত। ডুয়ার্সের জলদাপাড়া, গোরুমারা, জয়ন্তীতে বন্যা। পর্যটকরা বিভিন্ন বনবাংলোতে আটকে পড়েছেন। আলিপুরদুয়ার, কোচবিহার, নিউ জলপাইগুড়ি, শিলিগুড়ি স্টেশনে ফেরার জন্য মরিয়া তাঁরা।

- Advertisement -

তবে আকাশ পরিষ্কার হওয়ায় দুর্যোগ কাটছে। কিন্তু সড়ক পরিবহণ স্তব্ধ। পশ্চিমবঙ্গ ও সিকিম সরকার দ্রুত জাতীয় সড়ক চালু করতে উদ্যোগী। হিমালয়ের এই অকাল বর্ষণের ফলে দুই রাজ্যের পুরো পার্বত্য এলাকার জনজীবন বিপর্যস্ত। বিভিম্ন এলাকা থেকে আসছে দুর্যোগে দুর্ঘটনার কারণে মৃত্যুর সংবাদ।