Friday, February 3, 2023

SSC Scam: বিচারপতি বললেন ‘ধেড়ে ইঁদুর বেরোবে’, কার দিকে ইঙ্গিত?

- Advertisement -

শিক্ষা দফতরের দুর্নীতির (SSC Scam) জেরে জেরবার তৃণমূল কংগ্রেস (TMC) সরকার। এবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ‘ধেড়ে ইঁদুর বেরোবে’ ইঙ্গিতে রাজনৈতিক মহলে তীব্র চাঞ্চল্য। কার দিকে ইঙ্গিত করেছেন বিচারপতি?

নিয়োগ দুর্নীতির মূল তদন্ত হোক কালীঘাটে। তাহলেই আসল অপরাধী ধরা পড়বে। আগেই বারবার ইঙ্গিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করেছেন সিপিআইএমের সাংসদ ও আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য।

এসএসসি নবম ও দশম বিভাগে অবৈধ উপায়ে নিয়োগের সুপারিশ যাদের দেওয়া হয়েছে এমন ১৮৩ জনের নামের তালিকা আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রকাশ করতে হবে। স্কুল সার্ভিস কমিশনকে এমনই নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতি গঙ্গোপাধ্যায় কমিশনের উদ্দেশ্যে বলেন, কোনওরকম ভয় পাবেন না, অনেক ধেড়ে ইঁদুর বেরোবে।

- Advertisement -

আদালতের নির্দেশ,১৮৩ জনের মধ্যে কত জন কোন কোন স্কুলে কর্মরত সেই রিপোর্ট জেলা স্কুল পরিদর্শকের কাছ থেকে নিতে হবে।  এসএসসি কর্তৃপক্ষকে  তিন দিনের মধ্যে তথ্য জানাবেন জেলা স্কুল পরিদর্শকরা। আগামী ১৪ ডিসেম্বরের মধ্যে এই বিষয়ে পরবর্তী রিপোর্ট পেশ করতে  হবে এসএসসি কর্তৃপক্ষকে।

আদালতের জানিয়েছে, আগামী ৩ ডিসেম্বর নিজেদের মধ্যে একটি গুরুত্বপূর্ণ বৈঠক করবে এসএসসি কর্তৃপক্ষ, সিবিআই এবং মামলাকারীরা। এরপর গাজিয়াবাদ এবং এসএসসি দফতর থেকে বাজেয়াপ্ত করা  হার্ডডিস্কের তথ্য খতিয়ে দেখে আদালতে রিপোর্ট পেশ করবে সিবিআই।