Wednesday, November 29, 2023
HomeEntertainmentJob Scam: ইডি জেরার আগে বাড়ি ছাড়লেন তৃণমূল যুবনেত্রী সায়নী ঘোষ

Job Scam: ইডি জেরার আগে বাড়ি ছাড়লেন তৃণমূল যুবনেত্রী সায়নী ঘোষ

নিয়োগ দুর্নীতি (job scam) সংক্রান্ত মামলায় অভিনেত্রী ও তৃণমূল নেত্রী সায়নী ঘোষকে (Sayni Ghosh) তলব করে়ছে (ED) ইডি। এই সংক্রান্ত বিষয়ে তৃণমূল যুবনেত্রীর বক্তব্য নিতে তার বিক্রমগড়ে বাড়িতে পৌঁছে যায় সংবাদমাধ্যম। বারংবার বেল বাজানোর সত্ত্বেও কোনো উত্তর মেলেনি। এরপরেই বহুবার ডাকাডাকি করার পর ব্যালকনি থেকে উঁকি মারেন সায়নীর বাবা। তিনি জানান, তার মেয়ে সকাল সাড়ে আটটায় বাড়ি থেকে বেরিয়েছে। তারপর থেকে মেয়ে কোথায় গিয়েছি এই বিষয়ে তিনি কিছু জানেন না।

   

নিয়োগ দুর্নীতি মামলায় সায়নীকে ইডির তলব সংক্রান্ত বিষয় তার বাবার কাছে জানতে চাওয়া হলে তিনি গোটা বিষয়টি এড়িয়ে যায়। তিনি রীতিমত মুখ খুলতে নারাজ। তিনি বলেন, ‘এই বিষয়ে আমি কিছু জানিনা ‘।

ইডি সূত্রের খবর, মঙ্গলবার সন্ধ্যেবেলায় সায়নী ঘোষকে নোটিশ পাঠানো হয়েছে। আগামী শুক্রবার সকাল বেলা ১১ টা নাগাদ তৃণমূল যুব নেত্রীকে সিডিও কম্পেক্সে ইডির দফতরে তলব করা হয়েছে। ইডি সূত্রে আরো জানা গিয়েছে, আর্থিক লেনদেন সংক্রান্ত কিছু তথ্য রয়েছে সেই তথ্যকে সামনে রেখেই তারা সায়নী ঘোষকে জিজ্ঞাসাবাদ করতে চান।

Actress Sayani Ghosh

এর আগে নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষকে গ্রেফতার করা হয়েছিল। ইডি সূত্রের খবর তাকে দফায় দফায় জেরা করে একাধিক তথ্য সামনে আসে। এর সঙ্গেই আর্থিক লেনদেন সংক্রান্ত তথ্য সামনে আসে। এবং সেখানে একটি সম্পত্তির বিষয়কে সামনে রেখেই ইডির আধিকারিকরা তদন্ত শুরু করে। সেই ঘটনাতেই আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ে সায়নী ঘোষের নাম উঠে আসে। একাধিক সাক্ষী ও কুন্তল ঘোষের বয়ান থেকেই সায়নী ঘোষের একটি সূত্র পাওয়া যায়। আর সেই সূত্র ধরেই সায়নী ঘোষকে তলব ইডির।

ইডির তরফে দাবি, যে ১৯ কোটি টাকা কুন্তল ঘোষ তাপস মণ্ডলের কাছ থেকে নিয়েছিল, সেই টাকা সংক্রান্ত বিষয় একাধিকবার কোর্টে দাঁড়িয়ে ইডির তরফ থেকে জানানো হয়। সেই টাকার সূত্র ধরেই একাধিক প্রভাবশালী ব্যক্তিদের নাম উঠে আসে। যাদের কাছে এই টাকা পৌঁছে গিয়েছিল স্পষ্ট ভাবেই তাদের নাম সামনে আসে। এত দিন ধরে সেই নাম সামনে রেখেই তদন্ত চলছিল।

ইডির অধিকারিকরা জানিয়েছেন, এই আর্থিক লেনদেন সূত্র ধরেই সায়নী ঘোষের নাম উঠে এসেছিল। তার একটি ফ্ল্যাট রয়েছে। সেই সম্পত্তি কিভাবে কেনা হয়েছিল? তার টাকা কারা পেমেন্ট করেছিল? কিভাবে পেমেন্ট করেছিল? এবং টাকার উৎস কি ছিল? সেই সমস্ত তথ্য জানার জন্য ইডির তরফে তৃণমূল যুব নেত্রীকে তলব করা হয়েছে। পাশাপাশি সায়নী ঘোষের কাছ থেকে একাধিক নথি চাওয়া হয়েছে, যা খতিয়ে দেখবে ইডির আধিকারিকরা।

Latest News