Adani Group: ভারতে সবচেয়ে বড় মেগাওয়াট অপারেটিং এখন ‘আদানি গ্রীন এনার্জি লিমিটেড’

  আদানি গ্রীন এনার্জি লিমিটেডের চেয়ারম্যান আজ বুধবার জানিয়েছে যে এটি গুজরাটের দৈত্য খাভদা সোলার পার্কে ২,০০০ মেগাওয়াট সৌর ক্ষমতা চালু করেছে যা এটিকে ১০,০০০…

SEBI Adani

 

আদানি গ্রীন এনার্জি লিমিটেডের চেয়ারম্যান আজ বুধবার জানিয়েছে যে এটি গুজরাটের দৈত্য খাভদা সোলার পার্কে ২,০০০ মেগাওয়াট সৌর ক্ষমতা চালু করেছে যা এটিকে ১০,০০০ মেগাওয়াটেরও বেশি নবায়নযোগ্য শক্তির ক্ষমতা সহ ভারতের প্রথম কোম্পানিতে পরিণত করেছে। কোম্পানির এখন ১০,৯৩৪ মেগাওয়াটের একটি অপারেটিং পোর্টফোলিও রয়েছে, যা ভারতে সবচেয়ে বড়।কোম্পানির একটি বিবৃতি অনুসারে, জানানো হয় FY24-তে ২,৮৪৮ মেগাওয়াট পুনর্নবীকরণযোগ্য ক্ষমতা নিয়ে এসেছে। বিবৃতিতে আরও বলা হয়েছে, AGEL-এর ১০,৯৩৪ মেগাওয়াট অপারেশনাল পোর্টফোলিও ৫.৮ মিলিয়নেরও বেশি বাড়িকে শক্তি দেবে এবং বছরে প্রায় ২১ মিলিয়ন টন CO2 নির্গমন এড়াবে।

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি বলেন,”নবায়নযোগ্য মহাকাশে ভারতের প্রথম দাস হাজারী হতে পেরে আমরা গর্বিত। এক দশকেরও কম সময়ে,আদানি গ্রিন এনার্জি কেবল একটি সবুজ ভবিষ্যৎ কল্পনাই করেনি বরং এটিকে বাস্তবায়িত করেছে, শুধুমাত্র পরিচ্ছন্ন শক্তির অন্বেষণ করার একটি ধারণা থেকে ১০,০০০ মেগাওয়াট স্থাপন ক্ষমতা অর্জনের জন্য এই কৃতিত্বটি দ্রুততা এবং মাপকাঠির একটি প্রদর্শন যা আদানি গ্রুপের লক্ষ্য ভারতের পরিচ্ছন্ন,নির্ভরযোগ্য এবং সাশ্রয়ী শক্তিতে রূপান্তরিত করা।

এ ছাড়াও তিনি বলেন “২০৩০ সালের মধ্যে ৪৫,০০০ মেগাওয়াট (45 GW) এর দিকে আমাদের ড্রাইভের মধ্যে, আমরা খাভদায় বিশ্বের বৃহত্তম পুনর্নবীকরণযোগ্য শক্তি প্ল্যান্ট তৈরি করছি -যা ৩০,০০০ মেগাওয়াট প্রকল্প এই প্রকল্প বিশ্বের মঞ্চে বিশেষ স্থান করে নেবে । এছাড়াও AGEL শুধুমাত্র বিশ্বের জন্য মানদণ্ড নির্ধারণ করছে না বরং তাদের পুনরায় সংজ্ঞায়িত করছে বলে তিনি মনে করেন।