Fire breakout: নাটক চলাকালীন আগুন বাগবাজারের গিরিশ মঞ্চে

13

আজ গিরিশ মঞ্চে নাট্যদল ‘চেতনার’ ৫০ বছর উপলক্ষে উৎসবের শেষ দিন ছিল। উপস্থিত ছিলেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য সহ নাট্য জগতের একাধিক তারকা।স্বাভাবিক ছন্দেই চলছিল নাটক। দর্শকস্থানে অসংখ্য দর্শক মনোযোগ সহকারে দেখছিলেন নাটক। উপস্থিত ছিলেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং বিচারপতি বিশ্বজিৎ বসু। আচমকাই আগুন লেগে(Fire breakout) যায়। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে এসে উপস্থিত হয় দমকলের তিনটি ইঞ্জিন। যদিও স্থানীয় কর্মীরাই প্রাথমিকভাবে আগুন নিয়ন্ত্রণে আনেন।

নাটক চলাকালীন আগুন লেগে যাওয়ায় দর্শক এবং নাট্যকর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গিরিশ মঞ্চের কর্মীদের তৎপরতায় প্রাথমিকভাবে নিয়ন্ত্রণে আনা হয় আগুন। যদিও খবর পাওয়া মাত্র ঘটনা স্যার এসে পৌঁছেছিল দমকলের তিনটি ইঞ্জিন। আগুন আগার ঘটনাকে কেন্দ্র করে যখন দশকের মধ্যে এবং কলাকুশলীদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে ঠিক সেই মুহূর্তে দ্রুততার সঙ্গে তাদের সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

দমকল সূত্রে খবর, আজ সন্ধ্যা ছটা বেজে পাঁচ মিনিট নাগাদ আচমকায় গিরিশ মঞ্চে আগুন লেগে যায়। ওই মুহূর্তে গিরিশ মঞ্চে সুমন মুখোপাধ্যায় নির্দেশনা একটি নাটক হচ্ছিল বলে জানা গিয়েছে। নাটক চলার মাঝেই হঠাৎই আগুন লেগে যায় এবং চারিপাশ ধোঁয়ায় ঢেকে যায়। তারপরে আতঙ্কিত হয়ে দর্শকরা রাস্তায় বেরিয়ে আসেন। তারপরে প্রাথমিকভাবে গিরিশ মঞ্চের কর্মীদের এবং দমকলের সহায়তায় নিয়ন্ত্রণে নিয়ে আসা হয় আগুন।

দমকল সূত্রে এবং গিরিশ মঞ্চ কর্তৃপক্ষের তরফ থেকে খবর মিলেছে যে, মঞ্চে একটু দরজা আগুন লেগেছিল। তবে পরিস্থিতি এখন স্বাভাবিক। প্রায় এক ঘণ্টা পর অর্থাৎ সন্ধ্যা ৭ টা বেজে ১৫ মিনিট নাগাদ আবারও খুলে দেওয়া হয় মঞ্চের দরজা।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)