Election commission: সব নির্বাচন কেন্দ্রেই জন্য ওয়েব কাস্টিং-এর ভাবনা নির্বাচন কমিশনের

লোকসভা ভোটে সব কেন্দ্রের জন্য ওয়েব কাস্টিং-এর ভাবনা নিয়েছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের উদ্দেশ্য যাতে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হয়। বানলার নির্বাচনের ক্ষেত্রে বারেবারে দেখা…

Ec

লোকসভা ভোটে সব কেন্দ্রের জন্য ওয়েব কাস্টিং-এর ভাবনা নিয়েছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের উদ্দেশ্য যাতে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হয়। বানলার নির্বাচনের ক্ষেত্রে বারেবারে দেখা গিয়েছে অশান্তি, অনিয়মের অভিযোগ। তাই নির্বাচন কমিশন কোনও ত্রুটি রাখতে চাইছে না।

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

২০১৯ সালের লোকসভা ভোটে ৫১.৩ শতাংশ ওয়েব কাস্টিং করা হয়েছিল। এবার সেই পরিধি আরও বাড়িয়ে সব বুথেই ওয়েব কাস্টিংয়ের ভাবনা নির্বাচন কমিশনের। জানা যাচ্ছে, যেসব জায়গায় ইন্টারনেটের সমস্যা হবে, সেই সব জায়গায় সিসিটিভি ক্যামেরা ব্যবহার করা হবে।

ওয়েব কাস্টিং মানে লাইভ স্ট্রিমিং। অর্থাৎ প্রতিটা বুথে কী ঘটছে তা সঙ্গে সঙ্গে দেখতে পাবে নির্বাচন কমিশন। কোথাও যদি কোনও অনভিপ্রেত ঘটনা ঘটে, তা সরাসরি কমিশনের অফিস থেকে দেখতে পাওয়া যায় এর মাধ্যমে। যেসব জায়গায় ইন্টারনেটের সমস্যা হবে, সেই সব জায়গায় সিসিটিভির মাধ্যমে নজরদারি চালাবে নির্বাচন কমিশন। আশা করা হচ্ছে ওয়েব কাস্টিং-এর ব্যবহারের ফলে বেনিয়মের অভিযোগ বন্ধ হবে।