YouTube মিউজিকের অফলাইন ডাউনলোডের সুবিধা নিতে পারবেন আপনিও, বিস্তারিত জেনে নিন

এখন YouTube মিউজিক ওয়েব ব্যবহারকারীদের অফলাইন মিউজিক ডাউনলোড করার অপশনও দিচ্ছে। আগে এই বিকল্পটি শুধুমাত্র মোবাইল ব্যবহারকারীদের জন্য উপলব্ধ ছিল, কিন্তু এখন আপনি এটি ওয়েব…

YouTube

এখন YouTube মিউজিক ওয়েব ব্যবহারকারীদের অফলাইন মিউজিক ডাউনলোড করার অপশনও দিচ্ছে। আগে এই বিকল্পটি শুধুমাত্র মোবাইল ব্যবহারকারীদের জন্য উপলব্ধ ছিল, কিন্তু এখন আপনি এটি ওয়েব সংস্করণেও ব্যবহার করতে সক্ষম হবেন। এই নতুন ফিচারে আপনি অফলাইনে সর্বোচ্চ 10 মিউজিক ডাউনলোড করতে পারবেন। Google বর্তমানে YouTube Music-এর ওয়েব সংস্করণে অফলাইন ডাউনলোড পরীক্ষা করছে।

9to5Google-এর একটি রিপোর্ট অনুসারে, কিছু ব্যবহারকারী নতুন নিয়ে সমস্যায় ভুগছেন! অফলাইনে শুনতে গান ডাউনলোড করার মেসেজও এসেছে। এটি সাইডবারের ভিতরে লাইব্রেরি বিকল্পে উপলব্ধ। আপনার কম্পিউটারে এটি ডাউনলোড করতে, আপনাকে YouTube Music এর সেটিংসে যেতে হবে। এখানে আপনি ডাউনলোড অপশন পাবেন। এই ট্যাবে ক্লিক করার পরে আপনি ডাউনলোড করা ট্র্যাকগুলি অ্যাক্সেস করতে পারেন৷

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

বর্তমানে এই বৈশিষ্ট্যটি সবার জন্য উপলব্ধ নয়। একটি জিনিস লক্ষ্য করুন যে আপনার সিস্টেম 30 দিনের জন্য ইন্টারনেটের সাথে সংযুক্ত না থাকলে, আপনার সামগ্রীর মেয়াদ শেষ হয়ে যাবে। এতে আপনি ইতিমধ্যেই 10টি মিউজিক অফলাইনে ডাউনলোড করে রাখতে পারবেন। YouTube 2019 সালে ভারতে YouTube Music চালু করেছে। এতে প্লেলিস্ট ছাড়াও আপনি অনেক রেডিও চ্যানেলের গান, লাইভ পারফরম্যান্স এবং আরও অনেক কিছু শুনতে পারবেন।

আপনি YouTube Music-এ অনেক দুর্দান্ত বৈশিষ্ট্য পান, যার মধ্যে রিয়েল টাইম লিরিক্স থেকে পডকাস্ট পর্যন্ত অনেক কিছু রয়েছে। গান ডাউনলোড করতে হলে ইউটিউব প্রিমিয়ামের সদস্যতা নিতে হবে। অ্যাপে বিজ্ঞাপন-মুক্ত গান শোনার ক্ষমতা, অডিও এবং ভিডিওর মধ্যে নির্বিঘ্নে স্যুইচ করার বিকল্প এবং 100 মিলিয়ন গান, ভিডিও এবং আরও অনেক কিছু সহ আপনি প্রিমিয়ামের সাথে অনেক অতিরিক্ত জিনিস পাবেন।