জিন্দাল ফ্যাক্টরিতে বাঙালির কাজের দাবিতে বিক্ষোভ বাংলাপক্ষের

273
Bangla pokkho protest in jindal factory

News Desk, Kolkata: শালবনিতে জিন্দাল ফ্যাক্টরিতে কাজে বাঙালি সহ ভূমিপুত্রদের বঞ্চিত করা হচ্ছে। এমনকি সম্প্রতি ফ্যাক্টরি থেকে ৫০ জন বাঙালি কর্মীকে কারণ না দেখিয়ে ছাঁটাই করা হয়েছে। এমনই অভিযোগ বাংলাপক্ষের। প্রতিবাদে পথে নামল তারা।

জিন্দাল ফ্যাক্টরিতে বাঙালি সহ ভূমিপুত্রদের কাজের দাবিতে বাংলা পক্ষর পশ্চিম মেদিনীপুর শাখা বিক্ষোভ কর্মসূচী করে। এই বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাংলা পক্ষর সাধারণ সম্পাদক অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায়, শীর্ষ পরিষদের সদস্য কৌশিক মাইতি, ডাঃ অরিন্দম বিশ্বাস, অমিত সেন, সোয়েব আমিন, জেলা নেতৃত্ব অমিত দে সহ সায়ন মিত্র, আনোয়ার হোসেন ও অন্যান্যরা। বাঙালির স্বার্থের দাবিতে প্রতিবাদী সংগঠন দাবি তুলেছে, জিন্দাল ফ্যাক্টরি সহ বাংলার সমস্ত ফ্যাক্টরি, কোম্পানীতে ৯০% ভূমিপুত্র সংরক্ষণ চাই।

Bangla pokkho protest in jindal factory

সাধারণ সম্পাদক গর্গ চট্টোপাধ্যায় জানান, “আমাদের মাটিতে শিল্প হয়েছে, কারখানার ধোঁয়া খাই৷ চাকরিও স্থানীয় মানুষের চাই। স্থানীয় প্রশাসনের প্রতিটা প্রতিনিধিকে অনুরোধ, জিন্দালের ফ্যাক্টরিতে বাঙালির কাজের ব্যবস্থা করুন। আপনারা তো বাংলার প্রতিনিধি, বিহার-ইউপির না।”

কৌশিক মাইতি বলেন, “বাংলা জুড়ে বাংলা পক্ষ বাঙালির চাকরি ও কাজের দাবিতে লড়ছে। জিন্দাল কর্তৃপক্ষকে ধিক্কার। তারা এখানে ব্যবসা করলেও ভূমিপুত্রিদের বঞ্চিত করে বিহার-ইউপি থেকে লোক আনা হচ্ছে। স্থানীয় বাঙালিদের ছাঁটাই করা হচ্ছে। বাংলা পক্ষ মানবে না, বাঙালি মানবে না।”
ডাঃ অরিন্দম বিশ্বাস স্থানীয় সমস্ত ভূমিপুত্রদের ঐক্যবদ্ধ হয়ে নিজের অধিকার ছিনিয়ে নেওয়ার আহ্বান জানান। বাঙালি ঐক্যবদ্ধ হলে তবেই বাঙালির অধিকার আদায় হবে।