Weather: জেলায় জেলায় ঝড় বৃষ্টির সতর্কতা, বিকেলের আগেই ঘরে ফিরুন

সারাদিন ভ্যাপসা গরমের পর রাজ্যজুড়ে ঝমঝমিয়ে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে নামে বৃষ্টি। তাপমাত্রাও কিছুটি কমে কলকাতা সহ গোটা বঙ্গে। এরই মাঝে আজ শুক্রবার ফের ঝড়-বৃষ্টির পুর্বাভাস।…

সারাদিন ভ্যাপসা গরমের পর রাজ্যজুড়ে ঝমঝমিয়ে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে নামে বৃষ্টি। তাপমাত্রাও কিছুটি কমে কলকাতা সহ গোটা বঙ্গে। এরই মাঝে আজ শুক্রবার ফের ঝড়-বৃষ্টির পুর্বাভাস। তবে যে জেলাগুলো বৃহস্পতিবার কালবৈশাখী পেয়েছে, তাদের আজ ঝড়-বৃষ্টির সম্ভাবনা খুব কম।

আলিপুর আবহাওয়া সূত্রে জানা গিয়েছে আজ উত্তরবঙ্গের তিন জেলায় ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। ঝড়-বৃষ্টির পরেস্থিতে রাজ্যে জারি থাকবে শনিবার পর্যন্ত। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী রবিবার থেকে বঙ্গে বাড়বে তাপমাত্রা। এই পরিস্থিতি বজায় থাকবে বুধবার অবধি।

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশের পূর্বাভাস রয়েছে। তবে বেলা জত বাড়বে তত গরম ও আর্দ্রজনিত অস্বস্তিও বাড়বে। আজ কলকাতায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা খুব কম।

গতকাল ঝড়-বৃষ্টির কারণে কলকাতার তাপমাত্রা এক ধাক্কায় ২২.৫ ডিগ্রিতে নেমে যায়। বৃহস্পতিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.২ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ৬৯ থেকে ৭৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় আলিপুরে বৃষ্টি হয়েছে ২৮.৭ মিলিমিটার।

দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা থাকছে। সঙ্গে বইতে পারে দমকা ঝড়ো হাওয়া। উত্তরবঙ্গে ৫ জেলাতেই রয়েছে হালকা বৃষ্টির পূর্বাভাস।