Kolkata: কোটি কোটি টাকার জালিয়াত আমির খান ধৃত, হঠাৎ উধাও পরিবার

46

বাড়ির লোকেরা ভ্যানিশ! কোথায় গেল কোটি কোটি টাকার জালিয়াত আমির খানের পরিবার? গার্ডেনরিচের শাহি আস্তাবলের গলিতে আমিরের বাবা নিসার খানের বাড়ি একেবারে ফাঁকা। এতেই আরও চাঞ্চল্য।

শুক্রবার উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে গ্রেফতার হয়েছে গার্ডেনরিচের টাকার পাহাড়ের মালিক আমির খান। গত ১০ সেপ্টেম্বর গার্ডেনরিচের শাহি আস্তাবলে হানা দিয়েছিল ইডি। অভিযান চালিয়ে ১৭ কোটি ৩২ লক্ষ টাকা উদ্ধার করে ইডি। ই ন্যাজেট অ্যাপের মাধ্যমে আর্থিক প্রতারণা চালাতে আমির। প্রায় ৭০ কোটি টাকা প্রতারণার অভিযোগ উঠেছে অ্যাপের ডেভলপার আমির খানের বিরুদ্ধে।

রবিবার দেখা গেছে আমিরের পরিবার কোথাও উধাও হয়ে গেছে। এর পিছনে কার হাত জানতে মরিয়া ইডি। অভিযোগ, ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আর্থিক জালিয়াতির অভিযোগ দায়েরের পরেও কেন চুপ ছিল পার্ক স্ট্রিট থানার পুলিশ উঠছে প্রশ্ন। সেই ঘটনার জেরে এবার ক্লোজ করা হল পার্ক স্ট্রিট থানার এসআই।

২০২১ সালের ১৫ ফেব্রুয়ারি পার্কস্ট্রিট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের হয়। সেখানে একাধিক ধারায় অভিযোগ দায়ের করেন ফেডারেল ব্যাঙ্ক। পার্কস্ট্রিট থানার পাশাপাশি ঘটনায় নজরদারি ছিল ইডির। যে তদন্ত পার্কস্ট্রিটের থানা করছিল, সেই সূত্র ধরেই চলে অভিযান। এরপর আমিরের বাড়ি থেকে বিপুল টাকা উদ্ধার হয়।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)