Job Scam: চাকরির দাবিতে করুণাময়ীতে ধরনায় ২০২২ সালের টেট উত্তীর্ণরা

আদালতের অনুমতি নিয়ে চাকরির দাবিতে বৃহস্পতিবার থেকে ধরনায় বসল ২০২২ সালের টেট উত্তীর্ণরা। করুণাময়ী বাস ষ্ট্যান্ড লাগোয়া ক্রিকেট অ্যাকাডেমির সামনে ধরনায় বসল ২০২২ সালের প্রাইমারি…

আদালতের অনুমতি নিয়ে চাকরির দাবিতে বৃহস্পতিবার থেকে ধরনায় বসল ২০২২ সালের টেট উত্তীর্ণরা। করুণাময়ী বাস ষ্ট্যান্ড লাগোয়া ক্রিকেট অ্যাকাডেমির সামনে ধরনায় বসল ২০২২ সালের প্রাইমারি টেট পাশ ডিএলএড ঐক্যমঞ্চ। জানা গিয়েছে যে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে অবস্থান ও ধরনা।

এতদিন অবধি ২০২২ সালের টেট পাস চাকরিপ্রার্থীরা হাজরা মোড় অভিযান বা কলকাতায় মিছিলের মাধ্যমেই প্রতিবাদ করছিলেন। তবে গত মাসে তারা ঘোষণা করেন যে এবার তাঁরাও স্থায়ী ধরনা মঞ্চ করে সেখানে চাকরির দাবিতে অবস্থান করবেন। পুলিশের কাছে তারা লিখিত আবেদন করেন যাতে তাদেরকে বিকাশ ভবনের কাছে কোনও জায়গায় ধরনা মঞ্চ করতে দেওয়া হয়। কিন্তু পুলিশ খারিজ করে দেয় সেই আবেদন।

পুলিশের আবেদন খারিজের পর তারা আদালতের দ্বারস্থ হন। আদালতের তরফে ১ থেকে ৪ ফেব্রুয়ারি অবধি এই জায়গায় ধরনায় বসার অনুমতি দেয়। আগামীকাল থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষা এবং পরীক্ষারথীদের কথা মাথায় রেখে কাল থেকে তারা পরীক্ষা চলাকালীন কোনো মাইকিং বা স্লগানিং করবেন না বলেই আশ্বাস দিয়েছেন।

২০২২ সালের টেট পাস চাকরিপ্রার্থীরা দাবি করেছেন যে শীর্ষ আদালতে নিয়োগের জট কেটে গিয়েছে এবং রাজ্য সরকারও জানিয়েছে, ৫০ হাজার শূন্য পদ আছে। কিন্তু তাও কেন তাদের ইন্টারভিউ হচ্ছে না বা নিয়োগপত্র হাতে পাচ্ছেন না, দাবি করছেন চাকরিপ্রার্থীরা। এই প্রতিবাদে বিকাশ ভবনের দৃষ্টি আকর্ষণ করতেই তাদের এই ধরনা বলে জানিয়েছেন তারা।