৩ ফেব্রুয়ারি থেকে রাজ্যে স্কুল-কলেজ খুলছে

করোনাকালে আবারও বাড়ল বিধিনিষেধের মেয়াদ। সোমবার নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, আগামী ৩ ফেব্রুয়ারি থেকে রাজ্যে স্কুল-কলেজ খুলছে। শুরু হচ্ছে অষ্টম থেকে দেয়াদশ শ্রেণী…

করোনাকালে আবারও বাড়ল বিধিনিষেধের মেয়াদ। সোমবার নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, আগামী ৩ ফেব্রুয়ারি থেকে রাজ্যে স্কুল-কলেজ খুলছে। শুরু হচ্ছে অষ্টম থেকে দেয়াদশ শ্রেণী অবধি শুরু হচ্ছে ক্লাস। এছাড়া পঞ্চম থেকে সপ্তম শ্রেণী পর্যন্ত হবে পাড়ায় শিক্ষালয়। 

এদিন তিনি আরও জানান, আগামী ১-১৫ ফেব্রুয়ারি অবধি বিধিনিষেধের মেয়াদ বাড়ল। ১১টা থেকে ভোর ৫টা অবধি জারি থাকবে নাইট কারফিউ। সাংস্কৃতিক, রাজনৈতিক কর্মসূচিতে ৭৫ শতাংশ অবধি ছাড়। রেস্তোরাঁ, অডিটোরিয়াম, সিনেমা হল, সুইমিং পুল, পানশালায় ৭৫ শতাংশ অবধি ছাড়। এছাড়া খুলে দেওয়া হচ্ছে পর্যটন কেন্দ্রও। আবারও শুরু হচ্ছে কলকাতা-লন্ডন বিমান পরিষেবা।  

   

 

এবার থেকে সপ্তাহে ৭ দিনই চালু হচ্ছে মুম্বই, দিল্লি উড়ান পরিষেবা। চালু হচ্ছে স্টুডেন্টস ইন্টার্নশিপ প্রকল্প। এর জেরে প্রতি বছর ৬ হাজার জনকে নিয়োগ করা হবে। জঙ্গলমহল, শিলিগুড়ি, কলকাতা, ব্যারাকপুরে জয় হিন্দ বাহিনী গঠন করা হবে। ৪টি জোনে ভাগ করে জয় হিন্দ বাহিনী তৈরি করে প্রশিক্ষণ চলবে। আজাদ হিন্দ ফৌজের স্মরণেই এই কাজ করা হবে বলে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।