Friday, February 3, 2023

আগামী মাসেই রাজ্যের শাসকদল ছাড়তে চলেছেন হেভিওয়েট নেতা-বিধায়ক

- Advertisement -

পটনা: জনতা দল (ইউনাইটেড) পার্লামেন্টারি বোর্ডের সভাপতি ও এমএলসি উপেন্দ্র কুশওয়াহা (upendra kushwaha) আগামী মাসের মধ্যে দল ছাড়তে পারেন। এর পরে তিনি সম্ভবত তাঁর নিজস্ব রাষ্ট্রীয় লোক সমতা পার্টি (RLSP) পুনরুজ্জীবিত করবেন। তিনি ২০২১ সালে RLSP-কে JDU-এর সাথে একীভূত করেছিলেন। কুশওয়াহার ঘনিষ্ঠ সূত্রকে উদ্ধতি করে ইন্ডিয়ান এক্সপ্রেস-এ প্রকাশিত একটি খবরে বলা হয়েছে, আরএলএসপিকে ফিরিয়ে আনার পর কুশওয়াহা বিজেপির সঙ্গে জোট গড়তে এগিয়ে যাবেন।

সূত্রগুলি বলেছে, কুশওয়াহার সাম্প্রতিককালে মন্তব্য করেন “অনেক শীর্ষ JD (ইউ) নেতা বিজেপির সাথে যোগাযোগ করছেন” তা তার পদত্যাগের সংকল্পের “স্পষ্ট ইঙ্গিত”। কুশওয়াহার জেডিইউ ছাড়ার পরিকল্পনা নিয়ে জল্পনা শুরু হয়েছে যখন থেকে বিহারের বেশ কয়েকজন বিজেপি নেতাকে দিল্লির AIIMS-এ তাঁকে দেখতে দেখা যান। তাকে রুটিন চেক আপের জন্য সেখানে ভর্তি করা হয়েছিল।

রবিবার পাটনায় ফিরে আসার সময় সাংবাদিকরা যখন তার পদত্যাগের সিদ্ধান্তের বিষয়ে মন্তব্য করতে বলেছিলেন, কুশওয়াহা বিজেপি নেতাদের সফরের তাৎপর্যকে হ্রাস করার চেষ্টা করেছিলেন, জোর দিয়েছিলেন যে এই জাতীয় জিনিসগুলিকে “রাজনীতির প্রিজমের মাধ্যমে” দেখা উচিত নয়।

- Advertisement -

রবিবার কুশওয়াহা বলেছেন, “এটা সত্য যে আমি একাই আমার সিদ্ধান্ত নিতে পারি।” তিনি এক দিন আগে নীতীশের মন্তব্যের কথা উল্লেখ করেছিলেন যে “কুশওয়াহা দুবার জেডিইউ ছেড়েছেন এবং নিজের সিদ্ধান্ত নিতে স্বাধীন।”
জেডিইউ এবং অন্যান্য নেতাদের বিজেপির সাথে যোগাযোগের বিষয়ে কুশওয়াহার সাম্প্রতিক বিবৃতি সম্পর্কে মন্তব্য করতে চাওয়া হলে, নীতীশ বলেছিলেন, দয়া করে কুশওয়াহাজিকে জিজ্ঞাসা করুন।