Rajasthan crisis: একসঙ্গে ৯২ বিধায়কের ইস্তফা, সংকটে মরু রাজ্য

57

মরু রাজ্য রাজস্থানে (Rajasthan) চরম রাজনৈতিক সংকটের সৃষ্টি হয়েছে। অশোক গেহলট (Ashok Gehlot) গোষ্ঠীর প্রায় ৯২ জন বিধায়ক নিজেদের ইস্তফা সিপি জোশির কাছে জমা দিয়েছেন বলে জানা গিয়েছে। তাঁদের একটাই কথা, সচিন পাইলটের নেতৃত্ব তাঁরা মানবে না।

কংগ্রেসের সভাপতি হতে পারেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। এদিকে এই অবস্থায় মরু রাজ্যের মুখ্যমন্ত্রীর পদ নিয়ে শোরগোল পড়ে গিয়েছে। গেহলট গোষ্ঠী সক্রিয় হওয়ার পর থেকে পাইলটের সমস্যা বাড়ছে বলে মনে হচ্ছে। রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী কে হবেন তা নিয়ে হইচই চলছে।

বিধায়কদের বিরোধিতার পরিপ্রেক্ষিতে কংগ্রেস নেতা কেসি বেণুগোপাল ফোনে কথা বলেন অশোক গেহলটের সঙ্গে। এই সময় তিনি প্রতিবাদী বিধায়কদের শান্ত করার কথা বলেন, কিন্তু গেহলট তাঁকে বলেন যে এখন এটা আমার নিয়ন্ত্রণে নেই। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী অশোক গেহলট, সচিন পাইলট, অজয় মাকেন ও মল্লিকার্জুন খাড়গেকে দিল্লিতে ডেকে পাঠিয়েছে হাইকম্যান্ড। বলা হচ্ছে, দুই নেতার মধ্যে সমন্বয় তৈরির চেষ্টা করবে হাইকম্যান্ড।

এদিকে কংগ্রেস নেতা কেসি বেণুগোপাল বলেন, ‘মুখ্যমন্ত্রী অশোক গেহলটের সঙ্গে আজ কথা হয়নি, তিনি আমাকে ফোনও করেননি, শীঘ্রই বিষয়টির সমাধান হবে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)