Adhir Ranjan Chowdhury: পানীয় জল নিয়ে রাজনীতি করছে তৃণমূল, মত অধীরের

এবারের লোকসভা নির্বাচনে বাম কংগ্রেস জোটবন্ধ হয়ে লড়াই করছে। মুর্শিদাবাদ থেকে কংগ্রেসের হয়ে ভোটের প্রার্থী হয়েছেন অধীর চৌধুরী। এই দলবদলের মরশুমে কংগ্রেসের মাটি কামড়ে পড়ে…

Adhir Ranjan Chowdhury

এবারের লোকসভা নির্বাচনে বাম কংগ্রেস জোটবন্ধ হয়ে লড়াই করছে। মুর্শিদাবাদ থেকে কংগ্রেসের হয়ে ভোটের প্রার্থী হয়েছেন অধীর চৌধুরী। এই দলবদলের মরশুমে কংগ্রেসের মাটি কামড়ে পড়ে আছেন অধীররঞ্জন চৌধুরী। তিনি মুর্শিদাবাদের কয়েক বারের সাংসদ। এবারের নির্বাচনের তার ফল ভালো হবে বলে মত ওয়াকিবহল মহলের একাংশের। আশাবাদী অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury) নিজেও।

আজ সাংবাদিক সম্মেলন করে অধীর চৌধুরী বলেন, ‘মুর্শিদাবাদ জেলা জলসংকট শুরু হয়েছে। মাটির নীচের জলস্তর কমে যাচ্ছে। আগামী দিনে এই সংকট আরও বাড়বে। পশ্চিমবঙ্গের পাশাপাশি আমরা মুর্শিদাবাদ জেলাতেও তাপদাহ অনুভব করতে পারছি। দোল শেষ সর্বত্র আগুন জ্বলছে। জলের কষ্ট বেড়ে চলেছে। এতদিন এখানকার পৌর কর্তৃপক্ষ চুপ করে থাকলেও নির্বাচনের আগে তাদের মনে হয়েছে বাড়ি বাড়ি পানীয় জলের কানেকশন নেওয়া দরকার।’

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

তৃণমূল কংগ্রেস যে মুর্শিদাবাদবাসীর সঙ্গে পানীয় জল নিয়েও রাজনীতি করছে সেদিকেই ইঙ্গিত করেন বহরমপুরের কংগ্রেস মনোনীত প্রার্থী। এতদিন কেন পানীয় জল নিয়ে ভাবনা চিন্তা করেনি স্থানীয় পৌরসভা সেই নিয়ে ক্ষোভ প্রকাশ করেন অধীর চৌধুরী।

অন্যদিকে তিনি দৃঢ় ভাবেই বলেন যে মহম্মদ সেফিম এবারের নির্বাচনে ভালো ফল করবে। পানীয়জল প্রসঙ্গে অধীর আরও বলেন, পানীয় জল দেওয়ার নামে মানুষকে ঘুষ দেওয়া হচ্ছে। যারা প্রতিশ্রুতি দিচ্ছে আমরা কংগ্রেসের মিছিল মিটিঙে যাব না শুধু তাদের বাড়িতেই পানীয় জলের কানেকশন দেওয়া হচ্ছে বলেও মারাত্মক অভিযোগ করেন অধীর। কংগ্রেস প্রার্থীর এই অভিযোগের জেরে বহরমপুরবাসীর ভোট কতটা কংগ্রেসের পক্ষে পড়ে সেটাই এখন দেখার।