Army: নতুন অ্যান্টি-এয়ারক্রাফ্ট অস্ত্র সিস্টেম পরীক্ষা করল ভারতীয় সেনা

একটি বিস্তৃত বিমান-প্রতিরক্ষা মহড়া (extensive air-defence exercise) করল ভারতীয় সেনাবাহিনী (Indian Army)। ভবিষ্যতের সংঘাতে সম্ভাব্য বিমান যুদ্ধের পরিস্থিতির জন্য তার প্রস্তুতি নিশ্চিত করার জন্যই এই…

Indian Army

একটি বিস্তৃত বিমান-প্রতিরক্ষা মহড়া (extensive air-defence exercise) করল ভারতীয় সেনাবাহিনী (Indian Army)। ভবিষ্যতের সংঘাতে সম্ভাব্য বিমান যুদ্ধের পরিস্থিতির জন্য তার প্রস্তুতি নিশ্চিত করার জন্যই এই মহড়া। মহড়ার মাধ্যমে উন্নত বিমান-বিধ্বংসী ব্যবস্থা মোতায়েন করেছে ভারতীয় সেনা।

ভারতীয় সেনাবাহিনীর “Airawat Gagan Rakshaks” বিভাগ শুক্রবার এই মহড়া চালায় যার লক্ষ্য ছিল সমন্বিত বিমান বিধ্বংসী অস্ত্রের (integrated anti-aircraft weapon systems) কার্যকারিতা পরীক্ষা করা।

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

ভারতীয় সেনাবাহিনীর ওয়েস্টার্ন কমান্ড X প্ল্যাটফর্মে (আগে টুইটার নামে পরিচিত) একটি ভিডিও পোস্ট করেছে। ভিডিওতে দেখা যাচ্ছে যে সামরিক মহড়াটি একটি শক্তিশালী প্রদর্শনীতে তাদের শক্তি উন্মোচন করে বিমান বিধ্বংসী অস্ত্র, ট্যাঙ্ক এবং ড্রোনের একটি পরিসীমা প্রদর্শন করেছে।

প্রচুর ড্রোনের মাধ্যমে সৃষ্টি করা চ্যালেঞ্জ মোকাবেলায় বিশেষ জোর দিয়ে বিভিন্ন বায়বীয় হুমকির সুনির্দিষ্ট সনাক্তকরণ এবং পরবর্তীতে নির্মূল করার লক্ষ্য ছিল ড্রিলটি।