Petrol Diesel Price: এক ধাক্কায় অনেকটা কমল পেট্রোল-ডিজেলের দাম, আপনার শহরে কত?

আজ লক্ষ্মীবার অর্থাৎ বৃহস্পতিবার নতুন করে পেট্রোল ও ডিজেলের দাম (Petrol Diesel Price) জারি করা হল। আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামে পরিবর্তন অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার…

Petrol Pakistan

আজ লক্ষ্মীবার অর্থাৎ বৃহস্পতিবার নতুন করে পেট্রোল ও ডিজেলের দাম (Petrol Diesel Price) জারি করা হল। আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামে পরিবর্তন অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টার দিকে ডব্লিউটিআই ক্রুড ০.২১ শতাংশ বেড়ে ব্যারেল প্রতি ৭৯.৮৮ ডলারে বিক্রি হচ্ছে। একই সময়ে, ব্রেন্ট ক্রুড ০.২১% বেড়ে ব্যারেল প্রতি ৮৪.২০ ডলারে লেনদেন করছে। একই সময়ে, ভারতের তেল বিপণন সংস্থাগুলি ১৪ মার্চ পেট্রোল এবং ডিজেলের নতুন দাম প্রকাশ করেছে। ভারতে প্রতিদিন সকাল ৬টায় নতুন করে জ্বালানি ছাড়া হয়।

মহারাষ্ট্রে পেট্রোলের দাম কমেছে ৪২ পয়সা এবং ডিজেলের দাম কমেছে ৪০ পয়সা। উত্তরপ্রদেশে পেট্রোল ও ডিজেলের দাম ২১ পয়সা কমেছে। রাজস্থানে পেট্রোল ও ডিজেলের দাম এদিন লিটার প্রতি ২২ পয়সা সস্তা হয়েছে। বিহারে লিটার প্রতি পেট্রোল ও ডিজেলের দাম বেড়েছে যথাক্রমে ১৯ পয়সা ও ১৮ পয়সা। মধ্যপ্রদেশে বৃহস্পতিবার পেট্রোলের দাম বেড়েছে ১১ পয়সা এবং ডিজেলের দাম বেড়েছে ১০ পয়সা। এছাড়া ছত্তিশগড়ে পেট্রোলের দাম ৫০ পয়সা এবং ডিজেলের দাম ৪৯ পয়সা। হিমাচল প্রদেশে পেট্রোল ও ডিজেলের দাম বেড়েছে। একই সঙ্গে অন্ধ্রপ্রদেশেও বেড়েছে পেট্রোল ও ডিজেলের দাম।

আজ দিল্লিতে পেট্রোলের দাম ৯৬.৭৬ এবং ডিজেলের দাম ৮৯.৬২ টাকা। এছাড়া আজ মুম্বাইতে পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ১০৬.৩১ এবং ৯৪.২৭ টাকা। এর পাশাপাশি আজ কলকাতায় পেট্রোল বিকোচ্ছে ১০৬.০৩ এবং ডিজেল বিকোচ্ছে ৯২.৭৬ টাকায়। এছাড়া আজ বৃহস্পতিবার চেন্নাইতে পেট্রোলের দাম ১০২.৮৬ এবং ডিজেলের দাম ৯৪.২৪ টাকা।