Karnataka: হিজাবের বদলে জয় শ্রী রাম ধ্বনি, উত্তপ্ত কর্নাটক

101

হিজাব বিতর্কের মাঝেই এক অন্য চিত্র ধরা পরল কর্নাটকে। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও যথেষ্ট ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, ইউনিফার্মে থাকা কয়েকটি ছেলে ও মেয়ে গলায় গেরুয়া রঙের স্কার্ফ চাপিয়ে রাস্তায় আন্দোলন করছেন। আর তাঁদের জয় শ্রী রাম স্লোগান তুলতে শোনা যাচ্ছে। ঘটনাটি ঘটেছে উদুপি জেলার কুন্দাপুরে। ঘটনাকে ঘিরে জাতীয় রাজনীতিতে নতুন করে শুরু হয়েছে চাপানউতোর।

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, বিক্ষোভরত পড়ুয়াদের ছত্রভঙ্গ করার চেষ্টা চালাচ্ছেন পুলিশ কর্মীরা। সম্প্রতি উপকূলীয় শহর কুন্দাপুরের ভান্ডারকরস আর্টস অ্যান্ড সায়েন্স ডিগ্রি কলেজের গেটে হিজাব পরার দাবিতে বিক্ষোভ দেখান সংখ্যালঘু ছাত্রীরা। সেই বিক্ষোভের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট ভাইরালও হয়। অভিযোগ কলেজের নিরাপত্তারক্ষীরা তাঁদের হিজাব পরে ক্যাম্পাসে ঢুকতে বাধা দিয়েছে। এমনকি কলেজের প্রিন্সিপালের সঙ্গে ছাত্রীদের কথা কাটাকাটি অবধি হয়।

এদিকে কর্ণাটকের শিক্ষামন্ত্রী তথা বিজেপি নেতা বি সি নাগেশ দাবি করেন, বিক্ষোভকারী ছাত্রীরা আগে হিজাব পরতেনই না। প্রশাসনিক নির্দেশিকা জারির পরে অশান্তি বাধানোর উদ্দেশ্যে বিক্ষোভ শুরু করেছেন। প্রয়োজনে এ বিষয়ে প্রশাসনিক হস্তক্ষেপের হুঁশিয়ারিও দেন তিনি।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)