পাক-জঙ্গিদের অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করল BSF, মৃত এক জঙ্গি

23
jammu-and-kashmir-bsf-shot-dead-pakistani-intruder-another-arrested-in-separate-incidents-along LOC

মঙ্গলবার বিএসএফ জম্মু ও কাশ্মীরের আন্তর্জাতিক সীমান্তে পাক-জঙ্গিদের অনুপ্রবেশের প্রচেষ্টা ব্যর্থ করে। এতে একজন পাকিস্তানি অনুপ্রবেশকারী নিহত এবং আরেকজনকে গ্রেপ্তার করা হয়। বর্ডার সিকিউরিটি ফোর্সের (BSF) একজন মুখপাত্র বলেছেন, সতর্ক সৈন্যরা জম্মুর আরনিয়া সেক্টরে এবং সাম্বা জেলার রামগড় সেক্টরে অনুপ্রবেশের চেষ্টাকে ব্যর্থ করে দিয়েছে। আরনিয়া সেক্টরের জবনওয়াল বিএসএফ পোস্টের কাছে কিছু সন্দেহজনক গতিবিধি দেখা গেলে বিএসএফ জওয়ানরা গুলি চালায়। আপাতত গোটা এলাকায় তল্লাশি অভিযান চালানো হচ্ছে। এখন পর্যন্ত একজন অনুপ্রবেশকারী নিহত ও একজনকে আটকের খবর পাওয়া গেছে।

বিএসএফ জানিয়েছে, জম্মুর আরনিয়া সেক্টরে পাকিস্তান থেকে একদল সন্ত্রাসী সীমান্ত পার হওয়ার চেষ্টা করছিল। যা বিএসএফ জওয়ানরা তাদের প্রস্তুতি নিয়ে ব্যর্থ করে। রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। সীমান্তের ওপার থেকে অনুপ্রবেশের চেষ্টা করা হলে, পাকিস্তানি রেঞ্জাররা বিএসএফ-এর দৃষ্টি সরাতে কয়েক রাউন্ড গুলি চালায়। এরপর বিএসএফের পাল্টা গুলিতে এক পাকিস্তানি অনুপ্রবেশকারী নিহত হয়। যার মৃতদেহ ব্যারিকেডের কাছে পড়ে থাকতে দেখা গিয়েছে। আশপাশের এলাকায় বিএসএফ-এর তল্লাশি চলছে।

রামগড় সেক্টরে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে বেড়ার কাছে পৌঁছানোর সময় বিএসএফ এক পাকিস্তানি অনুপ্রবেশকারীকে ধরে ফেলে। বিএসএফ জানায়, গেট খোলার পর তাকে ভারতীয় দিক দিয়ে বেড়ার ভেতরে নিয়ে আসা হয়। এখন পর্যন্ত তার কাছ থেকে আপত্তিকর কিছু পাওয়া যায়নি। উভয় সেক্টরের পুরো এলাকা পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি করা হচ্ছে। তাৎপর্যপূর্ণভাবে, সাম্প্রতিক সময়ে সীমান্তের ওপার থেকে সন্ত্রাসীদের অনুপ্রবেশের চেষ্টায় অনেক গতি রয়েছে। প্রতিরক্ষা সূত্র বলছে, শীতের মরসুম যতই ঘনিয়ে আসবে, ততই পাকিস্তানের সন্ত্রাসীদের অনুপ্রবেশের প্রচেষ্টা বেগবান হবে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)