Goa: গোয়ার ভয়াবহ দাবানলের মোবাবিলায় নৌবাহিনীর হেলিকপ্টার

গোয়ার (Goa) বনে আগুন নিভানোর জন্য ভারতীয় নৌবাহিনীর (Indian Navy) সহায়তা নেওয়া হচ্ছে। আমাদের জানতে দিন যে নৌবাহিনীর হেলিকপ্টারটি ‘বৃহত্তর অঞ্চল এরিয়েল তরল বিতরণকারী সরঞ্জাম’ দিয়ে বেশ কয়েকটি ফ্লাইট উড়বে।

Indian Navy

গোয়ার (Goa) বনে আগুন নিভানোর জন্য ভারতীয় নৌবাহিনীর (Indian Navy) সহায়তা নেওয়া হচ্ছে।  নৌবাহিনীর হেলিকপ্টারটি ‘বৃহত্তর অঞ্চল এরিয়েল তরল বিতরণকারী সরঞ্জাম’ দিয়ে বেশ কয়েকটি ফ্লাইট উড়বে। প্রতিরক্ষা মন্ত্রকের কর্মকর্তারা বৃহস্পতিবার এই তথ্য দিয়েছেন। গোয়ায় মহাদেই বন্যজীবন বনাঞ্চল আগুন রয়েছে। গোয়ার উত্তর পূর্ব অঞ্চলে অবস্থিত, এই বনাঞ্চলটি কর্ণাটকের সীমান্তে অবস্থিত এবং গত ছয় দিন ধরে আগুনে রয়েছে।

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

এখন এই আগুন বনাঞ্চলের অনেক অংশে ছড়িয়ে পড়েছে, এর পরে নৌবাহিনীর সাহায্য নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ভারতীয় নৌবাহিনীর গোয়া নৌ অঞ্চল টুইট করেছে যে স্থানীয় প্রশাসনের সহায়তার জন্য বৃহস্পতিবার নৌবাহিনীর হেলিকপ্টারগুলিও উড়বে। ৮  মার্চ, ভারতীয় নৌবাহিনীর হেলিকপ্টারগুলি কর্টালিম এবং মরলেমের মতো অঞ্চলে আগুন নিভানোর জন্য প্রায় ১৭ টন জল আগুনে ফেলে দিয়েছিল তবে আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি।