Chinese Apps : জাতীয় সুরক্ষা স্বার্থে Free Fire-সহ ৫৪টি অ্যাপ ব্যান করল ভারত

64
Chinese Apps Free Fire

চিনা অ্যাপের (Chinese Apps) ওপর ফের সার্জিকাল স্ট্রাইক করল ভারত সরকার। নির্ভরযোগ্য সূত্র থেকে এই খবর আগেই দেওয়া হয়েছিল সর্বভারতীয় সংবাদ সংস্থার পক্ষ থেকে। দেশের নিরাপত্তায় এই অ্যাপগুলো ভয়ঙ্কর বলে মনে করা হচ্ছে। 

চিনের যে অ্যাপগুলো ব্যান হয়েছে বলে জানা যাচ্ছে তার মধ্যে রয়েছে বহুল প্রচলিত ফ্রি ফায়ার (Free Fire), সুইট সেলফি (Sweet Selfie HD), বিউটি ক্যামেরা (Beauty Camera), মিউজিক প্লেয়ার (Music Player), মিউজিক প্লাস (Music Plus), ভলিউম বুস্টার (Volume Booster), ভিডিও প্লেয়ারস মিডিয়া (Video Players Media), ভিভা ভিডিও এডিটর (Viva Video Editor), নাইস ভিডিও বাইদু (Nice Video Baidu), অ্যাপলক (AppLock)। এরকম ৫৪টি অ্যাপকে ভারত সরকার ব্যান করতে পারে বলে অনুমান।  

সম্ভাব্য ব্যান হওয়ার তালিকায় থাকা অ্যাপ্লিকেশনগুলো চিনের নামকরা কিছু কোম্পানির তৈরি। ভারত সরকারের কড়া মেজাজের কথা মাথায় রেখে কোম্পানিগুলো আগেই তাদের প্রোডাক্টে সংশোধন এনেছিল বলে খবর। তাতেও কেন্দ্র সরকারের গুড বুকে নাম নেই তাদের, খবর সর্বভারতীয় সংবাদ সংস্থা সূত্রে। 

এর আগে প্রায় ২২৪ টি চিনা অ্যাপ্লিকেশনকে বাতিলের খাতায় ফেলেছিল কেন্দ্র। প্রথম দফায় ব্যান করা হয়েছিল টিকটিক, শেয়ারইট, উইচ্যাট, হেলোর মতো ৫৯টি অ্যাপ। 

 

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)