Thursday, February 2, 2023

বোম্বে হাইকোর্টেও জামিন পেলেন না আরিয়ান, বুধবারও শুনানি চলবে

- Advertisement -

News Desk, Mumbai: দীর্ঘ শুনানি শেষে বম্বে হাইকোর্টেও জামিন পেলেন না শাহরুখ পুত্র আরিয়ান খান। বুধবারও আরিয়ানের জামিনের আর্জির শুনানি চলবে বলে জানিয়েছেন বিচারপতি।

মঙ্গলবার বিচারপতি এন ডব্লিউ সামব্রের এজলাসে আরিয়ানের জামিনের আর্জি শুনানি শুরু হয়। এনসিবির পক্ষে অতিরিক্ত সলিসিটর জেনারেল অনিল সিং আরিয়ানের জামিনের আর্জির বিরোধিতা করেন। তিনি বলেন, আরিয়ান যে শুধু নিজেই মাদক সেবন করতেন তা নয়, তিনি অবৈধ মাদক পাচারের সঙ্গেও যুক্ত ছিলেন। আরিয়ান এবং শাহরুখের ম্যানেজার পূজা দাদলানি বিভিন্ন তথ্য প্রমাণ লোপাটের চেষ্টা করেছেন। এমনকী, সাক্ষীদেরও প্রভাবিত করার চেষ্টা করেছেন তাঁরা। তাঁদের মূল উদ্দেশ্য ছিল তদন্তকে বিপথে চালনা করা।

অন্যদিকে শাহরুখপুত্র আরিয়ানের হয়ে আদালতে সওয়াল করেন প্রাক্তন অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতাগি। তিনি বলেন, মুম্বইয়ের গোয়াগামী প্রমোদতরীতে আরিয়ান খান কোনও ক্রেতা ছিলেন না। তিনি একজন বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন। প্রদীপ গাবা নামে এক ব্যক্তি তাঁকে আমন্ত্রণ জানিয়েছিলেন। প্রদীপ ছিলেন একজন ইভেন্ট ম্যানেজার। আরিয়ানের সঙ্গেই প্রদীপ আমন্ত্রণ জানিয়েছিলেন আরবাজকে। আমন্ত্রিত হওয়ায় ওই দুইজনকে ক্রুজে চড়ার জন্য কোনও টিকিট কিনতে হয়নি। ৩ অক্টোবর তাঁরা বিকেল সাড়ে চারটে নাগাদ ওই ক্রুজ টার্মিনালে গিয়ে পৌঁছেছিলেন।

- Advertisement -

রোহতাগি আরও বলেন, সবকিছু দেখে শুনে মনে হচ্ছে এনসিবির কাছে আগে থাকতেই খবর ছিল যে, ওই প্রমোদতরীতে ড্রাগ উঠবে। সে কারণেই তারা আগে থাকতেই সেখানে পৌঁছে গিয়েছিল। আরিয়ান এবং আরবাজ সহ আরও অনেকেই

সেদিন গ্রেফতার হয়েছিল। কিন্তু আরিয়ানের কাছ থেকে কোনও কিছুই উদ্ধার হয়নি। আরিয়ানের কোনও মেডিক্যাল চেকআপও করা হয়নি। মেডিক্যাল চেকআপ না হওয়ায় প্রমাণ হয়নি যে, আরিয়ান মাদক সেবন করেছিলেন। এনসিবি দাবি করেছে, আরবাজের জুতোর ভেতর থেকে ছয়গ্রাম মাদক পাওয়া গিয়েছে। যদিও আরবাজ সে কথা অস্বীকার করেছে। এটা এনসিবির পরিকল্পনা কিনা সে বিষয়ে আমি নিশ্চিত নই।

উভয় পক্ষের আইনজীবীর বক্তব্য শোনার পর বিচারপতি সামব্রে অবশ্য এদিন আরিয়ানের জামিন মঞ্জুর করেননি। বরং বিচারপতি জানিয়েছেন, বুধবারও তিনি এই মামলার সওয়াল শুনবেন। বুধবার আরিয়ান জামিন পান কিনা এখন গোটা দেশের নজর সেদিকেই।

তবে আরিয়ান এদিন জামিন না পেলেও তার সঙ্গেই গ্রেফতার হওয়া আভিন সাহু এবং মণীশ রাজগাড়িয়া নামে দুই ব্যক্তির জামিন মঞ্জুর করেছে বিশেষ এনডিপিএস আদালত। মুম্বইয়ের প্রমোদতরীর মাদক মামলায় এই প্রথম কোনও ধৃতের জামিন মঞ্জুর হল।