শতাধিক পিএফআই সমর্থক নেতা ধৃত, দেশ জুড়ে NIA অভিযান জারি

28

গোটা দেশজুড়ে NIA অভিযান চলছে। সন্দ্হভাজন তথা কেরল সহ কয়েকটি রাজ্যে নিষিদ্ধ পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার (পিএফআই) নেতাদের বিরুদ্ধে দেশব্যাপী অভিযান চালিয়ে শতাধিক ধৃত।

একাধিক রাজ্য পুলিশের সন্ত্রাসবিরোধী স্কোয়াড (ATS) এর সাথে মঙ্গলবার কর্ণাটক, দিল্লি, কেরালা, মহারাষ্ট্র, উত্তর প্রদেশ, তেলঙ্গানা এবং মধ্য প্রদেশ সহ বিভিন্ন রাজ্যে অভিযান শুরু করেছে এনআইএ।

অসম পুলিশের এডিজিপি (স্পেশাল ব্রাঞ্চ) হীরেন নাথ জানিয়েছেন, বিভিন্ন জেলায় বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ। তিনি বলেন, “পিএফআই-এর সঙ্গে যুক্ত চারজনকে আজ নাগারবেরা এলাকা থেকে আটক করা হয়েছে। পিএফআই-এর বিরুদ্ধে জেলার অনেক জায়গায় আমাদের অভিযান চলছে”।

এর আগে, অসম পুলিশ রাজ্যের বিভিন্ন অঞ্চল থেকে পিএফআই-এর ১১ জন এবং দিল্লি থেকে একজন কর্মীকে গ্রেপ্তার করেছিল। অন্যদিকে, ইউপি এটিএস এবং ইউপি এসটিএফ মঙ্গলবার রাজ্য জুড়ে অভিযান চালিয়ে এক ডজনেরও বেশি পিএফআই নেতাকে হেফাজতে নিয়েছে, অন্যদিকে নিজামুদ্দিন, শাহিন বাগ এলাকা সহ জাতীয় রাজধানীর বিভিন্ন অংশে পিএফআই সম্পর্কিত জায়গায় একটি কেন্দ্রীয় সংস্থা এবং দিল্লি পুলিশের যৌথ অভিযান চলছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

পুলিশ আরও জানিয়েছে যে এই অভিযানের সময় জাতীয় রাজধানী থেকে চারজনেরও বেশি লোককে আটক করা হয়েছে। সিআরপিসির অধীনে ‘প্রিভেন্টিভ অ্যাকশন’ এর বিধানের অধীনে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই) এবং এর অফিসগুলির পদাধিকারী এবং সদস্যদের বাড়িতে কর্ণাটক রাজ্য পুলিশের দ্বারা রাজ্য জুড়ে অভিযান চলছে। রাজ্যে ৮০ জনেরও বেশি সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)