Uttarkashi: ৬ ইঞ্চি চওড়া পাইপ পৌঁছাল শ্রমিকদের কাছে, পাঠানো হবে মুগের ডালের খিচুড়ি

উত্তরকাশীতে উদ্ধার অভিযানে একটি বড় অগ্রগতিতে, একটি ৬ ইঞ্চি প্রশস্ত বিকল্প পাইপ, টানেল ধসে আটকে পড়া ৪১ জন শ্রমিকের কাছে পৌঁছাতে সক্ষম হয়েছে। কর্মকর্তারা আটকে…

Uttarkashi rescue operation on

উত্তরকাশীতে উদ্ধার অভিযানে একটি বড় অগ্রগতিতে, একটি ৬ ইঞ্চি প্রশস্ত বিকল্প পাইপ, টানেল ধসে আটকে পড়া ৪১ জন শ্রমিকের কাছে পৌঁছাতে সক্ষম হয়েছে। কর্মকর্তারা আটকে পড়া শ্রমিকদের প্লাস্টিকের বোতলে পুষ্টিকর খাবার পাঠানোর পরিকল্পনা করছেন। আটকে পড়া শ্রমিকদের চ্যালেঞ্জিং পরিস্থিতির পরিপ্রেক্ষিতে, কর্মকর্তারা তাদের পুষ্টির চাহিদা পূরণের জন্য একটি বিশেষ খাদ্য পরিকল্পনা তৈরি করার জন্য চিকিৎসা বিশেষজ্ঞদের সাথে পরামর্শ করছেন। এই সংকটময় সময়ে শ্রমিকদের বাঁচিয়ে রাখতে আজ পাইপ দিয়ে মুগের ডালের খিচুড়ির সরবরাহ করা হবে। উদ্ধারকারী কর্তৃপক্ষ আটকে পড়া ব্যক্তিদের ভরণপোষণ দেওয়ার জন্য পর্যায়ক্রমে পরিকল্পনা করেছে। প্রাথমিকভাবে, সিল করা বোতলে ফল সহ একটি হালকা খাবার সরু পথ দিয়ে পাঠানো হবে।

কর্মকর্তারা আরও ঘোষণা করেছেন যে যোগাযোগ বজায় রাখার জন্য একটি চার্জার সহ একটি ফোন পাঠানো হবে। টানেলিং বিশেষজ্ঞদের একটি আন্তর্জাতিক দল সোমবার ঘটনাস্থলে পৌঁছেছে। উদ্ধার অভিযান নবম দিনে প্রবেশ করার সাথে সাথে, ইন্টারন্যাশনাল টানেলিং এবং আন্ডারগ্রাউন্ড স্পেস অ্যাসোসিয়েশনের সভাপতি আর্নল্ড ডিক্স অপারেশনের তদারকি করার জন্য সাইটে বিশেষজ্ঞদের মধ্যে ছিলেন।

“আমরা সেই শ্রমিকদের বের করতে যাচ্ছি। এখানে দুর্দান্ত কাজ করা হচ্ছে। আমাদের পুরো টিম এখানে আছে এবং আমরা একটি সমাধান খুঁজে বের করতে যাচ্ছি এবং তাদের বের করতে যাচ্ছি। এখানে অনেক কাজ করা হচ্ছে। এটি গুরুত্বপূর্ণ যে শুধু যাদের উদ্ধার করা হচ্ছে তারা ছাড়াও যারা উদ্ধার করছেন তারাও নিরাপদ,” আর্নল্ড ডিক্স সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন।

আর্নল্ড ডিক্স বলেন, “পুরো বিশ্ব সাহায্য করছে। এখানকার দলটি দুর্দান্ত। পরিকল্পনাগুলি দুর্দান্ত দেখাচ্ছে। কাজটি খুব নিয়মতান্ত্রিক। খাবার এবং ওষুধ ঠিকমতো দেওয়া হচ্ছে।”

ন্যাশনাল হাইওয়ে অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেডের (এনএইচআইডিসিএল) অধীনে টানেলটি তৈরি করা হচ্ছে। এটি কেন্দ্রীয় সরকারের উচ্চাভিলাষী চারধাম সর্ব-আবহাওয়া সড়ক প্রকল্পের একটি অংশ।