Shoubhik De: কৌশিক সেনের বিরুদ্ধে ‘বিস্ফোরক’ অভিযোগ তুললেন এই তরুণ পরিচালক

93
Shoubhik De, Kaushik Sen

বাংলা চলচ্চিত্র মানেই আর্ট ফিল্ম। কারণ এই ধরনের চলচ্চিত্রের মধ্যেই থাকে চিত্রনাট্যের আসল সারমর্ম। শুধু তাই নয়, এই ধরনের সিনেমাতেই বোঝা যায় কোন অভিনেতার দক্ষতা কেমন। আর এই ধরনের ভিন্ন ধারার সিনেমার কথা উঠে আসলেই যার নাম সবার প্রথমে মনে আসে তিনি হলেন কৌশিক সেন। অন্যান্য অভিনেতাদের মতো প্রচুর সিনেমা না করলেই যে টুকু করেছেন তাই মানুষের মনে দাগ কেটেছে সেটা বলা যায় সহজেই। কারণ বর্তমানে এই বয়সে এসেও তাঁর অভিনয়ের চাহিদা কিংবা গরিমা কোনটাই কমেনি একটুও।

সম্প্রতি স্টার জলাসার এক ধারাবাহিকে উকিলের চরিত্রে দেখা যাচ্ছে তাঁকে। এতদিন পর্যন্ত সবকিছুই ঠিকই চলছিলো, কিন্তু টলি পাড়ায় কান পাতলে শোনা যাচ্ছে তিনি নাকি চুক্তি ভঙ্গ করেছেন। আর যা নিয়ে ইতিমধ্যেই শোরগোল পরে গিয়েছে। আগামী কিছুদিনের মধ্যেই মুক্তি পেতে চলেছে শৌভিক দে পরিচালিত ‘বরফি’। যার প্রচার শুরুও করে দিয়েছেন পরিচালক থেকে শুরু করে প্রযোজক এবং অন্যান্য কলাকুশলীরা। কিন্তু সেখানে দেখতে পাওয়া যায়নি প্রধান চরিত্র অর্থাৎ অভিনেতা কৌশিক সেনকে।
এ নিয়ে অবশ্য সাংবাদিকদের সামনেই মুখ খুলেছেন তরুণ এই পরিচালক। তিনি বলেন, “কৌশিক বাবু বড় মাপের অভিনেতা কিন্তু তিনি এটা কেন করলেন বুঝে উঠতে পারছি না। আমাদের চুক্তিপত্রে ছিল তিনি সিনামের প্রোমোশনে যোগ দেবেন। কিন্তু তিনি সে কথা মানছেন না। এতে আমাদের মতো তরুণ পরিচালকদের ক্ষতি হয়ে যাবে”। যদিও এ বিষয়ে অভিনেতার কোন প্রতিক্রিয়া মেলেনি।