UP Election: রাহুল বাবা ভরসার নন, বেটি প্রিয়াঙ্কা কংগ্রেসের খুঁটি

150
Priyanka gandhi attacked up cm

নিউজ ডেস্ক: একলা চলো রে…। উত্তর প্রদেশের মতো মরণফাঁদে একলাই চলতে চাইছে কংগ্রেস। আপাতত এমন সিদ্ধান্ত, ভবিষ্যৎ জোট অন্য কথা।

দেশের রাজনৈতিক ভার কেন্দ্র উত্তর প্রদেশে কংগ্রেসের মুখ কে? এআইসিসি চাইছে, প্রিয়াঙ্কা বঢরা গান্ধীকে। রাজীব সোনিয়ার উত্তরসূরী হিসেবে রাহুল গান্ধী জনপ্রিয় তবে রাজনীতিতে তেমন কিছু করতে পারছেন না। তাঁকে কেরল থেকে সাংসদ হতে হয়েছে।

উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে শাসক বিজেপি ও আপনা দল জোট বনাম অ-বিজেপি দলগুলির লড়াই। তবে এদের মধ্যে জোট সম্ভাবনা নিয়ে বিস্তর প্রশ্ন রয়েছে।

সমাজবাদী পার্টি, বহুজন সমাজ পার্টি, রাষ্ট্রীয় লোকদল, বাকি কিছু স্থানীয় দলের শক্তিকে একত্রিত করা কঠিন বুঝেই কংগ্রেস একলা চলতে চায়। তাৎপর্যপূর্ণ, এবারের উত্তর প্রদেশ নির্বাচনে প্রথম থেকেই সক্রিয় প্রিয়াঙ্কা। কংগ্রেস মহলের খবর, ঠাকুমার মুখের আদল রয়েছে প্রিয়াঙ্কার। আর দেশে এখনও ইন্দিরা গান্ধী নাম বহুল পরিচিত।

প্রিয়াঙ্কা কি রাজনীতিতে সরাসরি? লখনউ থেকে ছড়াচ্ছে গুঞ্জন। বিজেপি প্রদেশ কার্যালয়ে রাহুল ও প্রিয়াঙ্কার অবস্থান নিয়ে চর্চা চলছে।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সরকারের ব্যর্থতা নিয়ে ক্রমাগত সরব হচ্ছেন প্রিয়াঙ্কা। তিনি বলেছেন, গত উত্তর প্রদেশ সবদিক দিয়েই পিছিয়ে পড়েছে। বেকারদের চাকরি নেই। কৃষকদের সুখ-শান্তি নেই।

কৃষক আন্দোলনকে চাবিকাঠি করছেন প্রিয়াঙ্কা। এই কৃষক আন্দোলন রাজ্যে রাজনৈতিক মোড় ঘুরিয়ে দিতে পারে বলে মনে করা হচ্ছে।