মার্কিন প্রতিরক্ষা বিভাগ পেন্টাগনের কাছে গোলাগুলি

98
headquarters of the US military

নিউজ ডেস্ক: মার্কিন প্রতিরক্ষা দপ্তরের সদর কার্যালয় পেন্টাগনের কাছে একটি মেট্রো স্টেশনের কাছে একটি গুলির খবর পাওয়া গিয়েছে৷ এর পরে পেন্টাগন চত্ত্বর লকডাউন ঘোষণা করা হয়েছিল৷ যদিও, এখন লকডাউন তুলে নেওয়া হয়েছে। ভবনে যান চলাচলও শুরু হয়েছে। মার্কিন সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ট্রানজিট সেন্টারের কাছে কয়েকবার গুলির শব্দ শোনা গিয়ছে। পেন্টাগন আশেপাশের এলাকা পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে৷

Pentagon

পেন্টাগন ফোর্স প্রোটেকশন এজেন্সি জানিয়েছিল, ট্রানজিট সেন্টারে একটি ঘটনার কারণে পেন্টাগনকে লকডাউনের মধ্যে রাখা হয়েছে। তবে ঘটনাস্থল এখন সুরক্ষিত রয়েছে৷ পেন্টাগনে সিটিতে পরিবহণ ব্যবস্থার পরিবর্তন করা হয়েছে। সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, রিপোর্ট অনুযায়ী আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে একজন বন্দুকবাজের মৃত্যু হয়েছে। এছাড়াও এই ঘটনায় অফিসারসহ অনেকে আহত হয়েছেন।

Gunshots were fired Tuesday morning near the entrance of the Pentagon

গুলির ঘটনার পর পেন্টাগনের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে টুইট করা হয় যে, ‘পেন্টাগন ট্রানজিট সেন্টারে একটি ঘটনার পর পেন্টাগনে লকডাউন জারি করা হয়েছে। আমরা জনগণকে এই এলাকা এড়িয়ে চলার জন্য অনুরোধ করছি। এই সংক্রান্ত আরও তথ্য শিগগির শেয়ার করা হবে। এর পরে পেন্টাগন থেকে প্রকাশিত সর্বশেষ তথ্য অনুসারে, লকডাউন প্রত্যাহার করা হয়েছে।
লকডাউন তুলে নেওয়ার আগে পেন্টাগন ফোর্স প্রোটেকশন এজেন্সির মুখপাত্র ক্রিস লেহম্যান বলেন, এলাকাটি নিরাপদ নয়। তাই জনগণকে এই এলাকা থেকে দূরে থাকার জন্য একটি আবেদনও করা হয়েছে। পেন্টাগন সিটির মধ্যে যান চলাচলের রুট পরিবর্তন করা হয়েছে। সংস্থাটি আরও জানিয়েছে, পেন্টাগন থেকে লকডাউন তুলে নেওয়া হয়েছে এবং এলাকাটি এখন খুলে দেওয়া হয়েছে। করিডর 2 এবং মেট্রো প্রবেশদ্বার আপাতত বন্ধ থাকবে। করিডর 3 পথচারীদের জন্য খুলে দেওয়া হয়েছে।