Thursday, February 2, 2023

রাজ্যের পোস্ট অফিসে প্রায় ২৩৫৭ টি শূন্যপদে নিয়োগ করা হবে, জেনে নিন বিস্তারিত

- Advertisement -

রাজ্যের বিভিন্ন পোস্ট অফিসগুলিতে প্রায় ২৩৫৭ টি শূন্যপদে নিয়োগ করা হবে। ইতিমধ্যেই এই বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ভারতীয় পোস্ট বিভাগ। আগামী ১৯ অগাস্ট ২০২১ এর মধ্যে প্রার্থীদের আবেদন করতে হবে। ভারতীয় পোস্ট অফিসের BPN/ABPM/Dak সেবক পদে প্রার্থী নিয়োগ করা হবে। প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এবং কোন বয়েসের প্রার্থীরা আবেদন করেতে পারবেন তা এই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

১) আবেদনের বয়সগত যোগ্যতা
ডাক সেবক পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। অন্যদিকে সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্ব সীমায় ছাড় দেওয়া হবে।

২) আবেদনের সময়সীমা

- Advertisement -

ইতিমধ্যেই ২০ জুলাই থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আগামী ১৯ অগাস্ট ২০২১ পর্যন্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন।

৩) আবেদনের শিক্ষাগত যোগ্যতা

এই পোস্টে আবেদন করার জন্য প্রার্থীদের ন্যূনতম দশম শ্রেণি উত্তীর্ণ অথবা সেকেন্ডারি পাশ হতে হবে। এছাড়াও কোনও স্বীকৃত বোর্ড থেকে অঙ্ক, ইংরেজি এবং স্থানীয় ভাষায় পাশ নম্বর থাকতে হবে।

৪) আবেদনের ফি

OBC/OC/EWS Male/trans-man দের আবেদনের জন্য ১০০ টাকা দিতে হবে। অন্যদিকে মহিলা ও ট্রান্সওম্যান-দের ক্ষেত্রে আবেদনের জন্য কোনও টাকা লাগবে না।

৫) আবেদনের পদ্ধতি

আবেদনকারীদের appost.in সাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। আগামী ১৯ অগাস্ট-এর মধ্যে আবেদন করতে হবে। আবেদন হয়ে গেলে তার রসিদ নিজের কাছে প্রমাণ হিসেবে রেখে দিতে হবে। আরও বিস্তারিত জানতে ক্লিক করুন @indiapost.gov.in .