JSSC: দশম পাশেই মোটা অঙ্কের সরকারি চাকরির আবেদন করুন

21

দশম পাশে সরকারি চাকরি খুঁজছেন? তাহলে অবশ্যই চোখ রাখুন এই প্রতিবেদনটিতে। ঝাড়খণ্ড স্টাফ সিলেকশন কমিশন (JSSC) দশম পাশ যুবকদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই সরকারি চাকরির জন্য আগ্রহী যুবকদের jssc.nic.in আবেদন করতে হবে।

Jharkhand Staff Selection Commission (JSSC Jobs 2022) ঝাড়খণ্ড সরকারের শিল্প বিভাগের এনটোমার এবং সমতুল্য এবং দক্ষ কারিগর এবং সমতুল্য মোট ৪৫৫ টি পদে নিয়োগের জন্য একটি নিয়োগ বিজ্ঞাপন জারি করেছে। এই নিয়োগের আওতায়, প্রার্থীদের ঝাড়খণ্ড ম্যাট্রিকুলেশন লেভেল কম্বাইন্ড কম্পিটিটিভ এক্সামিনেশন (জেএমএলসিসিই) ২০২২ (ঝাড়খন্ড চাকরি) এর মাধ্যমে নির্বাচন করা হবে।

আবেদন শুরুর তারিখ – ১১ সেপ্টেম্বর ২০২২।
কিভাবে আবেদন করবেন – অক্টোবর 10, 2022
কোথায় আবেদন করবেন- jssc.nic.in

JSSC Recruitment 2022 Eligibility Criteria
ঝাড়খন্ড এসএসসি কর্তৃক প্রকাশিত জেএমএলসিসিই ২০২২ এর বিজ্ঞপ্তি অনুসারে, স্বীকৃত বোর্ড থেকে দশম এবং ১৮ বছর থেকে ৩৫ বছর বয়সী প্রার্থীরা ১ আগস্ট, ২০২২ তারিখে আবেদন করতে পারবেন। রাজ্যের সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের ঝাড়খণ্ড সরকারের নিয়ম অনুযায়ী সর্বোচ্চ বয়সসীমায় ছাড় দেওয়া হবে। এ জন্য বিজ্ঞপ্তি যাচাই করার পরামর্শ দেওয়া হয়।

প্রার্থীদের ওএমআর ভিত্তিক পরীক্ষার (জেএসএসসি পরীক্ষা প্যাটার্ন) মাধ্যমে নির্বাচন করা হবে। প্রথম ধাপের পরীক্ষায় থাকবে মাল্টিপল চয়েস প্রশ্ন। প্রতিটি সঠিক উত্তরের জন্য ৩ নম্বর কাটা হবে এবং ভুল উত্তরের জন্য ১ নম্বর কাটা হবে। প্রশ্ন থাকবে হিন্দি ও ইংরেজি ভাষায়। এরপর মূল পরীক্ষায় ২-২ ঘণ্টার ৩টি পেপার থাকবে। পেপার ১ হবে হিন্দি, আঞ্চলিক ভাষার পেপার ২ এবং জিএস, ঝাড়খন্ড জিকে, জেনারেল ম্যাথমেটিক্স এবং জেনারেল সায়েন্সের পেপার ৩।