WhatsApp: আসতে চলেছে নতুন আপডেট, অধীর আগ্রহে ব্যবহারকারীরা

12
WhatsApp

হোয়াটসঅ্যাপ(WhatsApp) বিশ্বের সবচেয়ে বেশি ব্যবহৃত ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি। সারা বিশ্বে 2 বিলিয়নেরও বেশি ব্যবহারকারী হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। মেটা মালিকানাধীন কোম্পানি ব্যবহারকারীদের অভিজ্ঞতা উন্নত করতে নতুন বৈশিষ্ট্য আনতে থাকে। একটি প্রতিবেদন অনুসারে, কোম্পানি একটি নতুন বৈশিষ্ট্য চালু করছে যা কল ইতিহাসকে ডেস্কটপ অ্যাপেই পরিচালনা করার অনুমতি দেবে। বর্তমানে এই ফিচারটি হোয়াটসঅ্যাপ ডেস্কটপের বিটা সংস্করণে প্রকাশ করা হয়েছে। আপনি কিভাবে কম্পিউটার এবং ল্যাপটপ থেকে WhatsApp কল হিস্ট্রি পরিচালনা করতে সক্ষম হবেন তা দেখুন।

হোয়াটসঅ্যাপ মাইক্রোসফ্ট স্টোরে হোয়াটসঅ্যাপ ডেস্কটপের বিটা আপডেট প্রকাশ করেছে। WaBetaInfo, একটি পোর্টাল যা হোয়াটসঅ্যাপের আসন্ন বৈশিষ্ট্য এবং আপডেটগুলি ট্র্যাক করে, অনুসারে, সংস্থাটি উইন্ডোজ 2.2246.4.0 আপডেট প্রকাশ করেছে৷ ডেস্কটপ অ্যাপের এই আপডেট করা বিটা সংস্করণে একটি নতুন কল ট্যাব পাওয়া যাবে। এখান থেকে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ কল ইতিহাস পরিচালনা করতে সক্ষম হবেন।

হোয়াটসঅ্যাপ ডেস্কটপের নতুন কল ট্যাবে ব্যবহারকারীদের কলের ইতিহাস দেখা যাবে। এ ছাড়া ব্যবহারকারীরা কল কার্ড খুলে যেকোনো কলের বিস্তারিত দেখতে পারবেন। তবে, সর্বশেষ বৈশিষ্ট্যটি বিটা সংস্করণে প্রকাশিত হবে, তাই এখন থেকে মোবাইল এবং ডেস্কটপের কল ইতিহাস সিঙ্ক করা হবে না। একই সময়ে, আপনি মোবাইল ডিভাইসেও ডেস্কটপ অ্যাপের কল দেখতে পারবেন না। আগামী দিনে এই ত্রুটি সারিয়ে দেবে সংস্থাটি।

  • বিটা ব্যবহারকারীদের জন্য নতুন বৈশিষ্ট্য

ইতিমধ্যে উল্লেখ করা হয়েছে, কল ট্যাবটি ডেস্কটপ বিটা সংস্করণে অ্যাপের সাইডবারে পাওয়া যাবে। হোয়াটসঅ্যাপ বিটা পরীক্ষক বাছাই করার জন্য নতুন বৈশিষ্ট্য প্রকাশ করেছে, যারা Microsoft স্টোর থেকে WhatsApp বিটার জন্য Windows 2.2246.4.0 আপডেট ডাউনলোড এবং ইনস্টল করতে পারে। আগামী দিনে, কোম্পানি আরও বিটা পরীক্ষকদের জন্য কলিং বৈশিষ্ট্য সম্পর্কিত একটি নতুন আপডেট প্রকাশ করতে পারে।

  • হোয়াটসঅ্যাপ ডেস্কটপে স্ক্রিন লক

হোয়াটসঅ্যাপের অন্যান্য আসন্ন বৈশিষ্ট্যগুলির বিষয়ে কথা বলতে, সংস্থাটি ডেস্কটপ ব্যবহারকারীদের সুরক্ষা এবং গোপনীয়তার জন্য একটি নতুন বৈশিষ্ট্য প্রকাশ করতে পারে। রিপোর্ট অনুযায়ী, এখন হোয়াটসঅ্যাপ ওয়েবের জন্যও স্ক্রিন লক ফিচার পাওয়া যাবে। ব্যবহারকারীরা ডেস্কটপে WhatsApp চালানোর জন্য একটি পাসওয়ার্ড সেট করার সুবিধা পাবেন। এই ফিচারটি ব্যবহারকারীদের আলাদা নিরাপত্তা দেবে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)