iPhone: অ্যাপল সম্ভবত ২০২৩ সালে ৬টি নতুন পণ্য ঘোষণা করবে 

34

অ্যাপল সম্প্রতি তার আইফোন 14 ইভেন্টটি গুটিয়েছে এবং পণ্যগুলির পরবর্তী লাইনআপ সম্পর্কে গুজব ইতিমধ্যেই অনলাইনে ছড়িয়ে পড়েছে। কোম্পানি ইতিমধ্যেই আগামী বছর একটি নতুন iPhone 15 আল্ট্রা মডেলের সাথে তার iPhone Max Pro সংস্করণ প্রতিস্থাপন করবে বলে জানা গেছে। এখন, একটি নতুন প্রতিবেদনে দাবি করা হয়েছে যে লোকেরা আগামী বছর একটি নতুন 15-ইঞ্চি ম্যাকবুক এয়ার, একটি বড় আকারের আইপ্যাড, এIPকটি আপডেট করা হোমপড এবং অন্যান্য অ্যাপল পণ্যগুলির একটি তালিকা প্রকাশ্যে আসতে পারে।

ব্লুমবার্গের মার্ক গুরম্যানের মতে, অ্যাপল 2023 সালে লোকেদের জন্য একটি নতুন 15-ইঞ্চি ম্যাকবুক এয়ার ঘোষণা করার পরিকল্পনা করেছে। এটি 16-ইঞ্চি ম্যাকবুক প্রো মডেলের মতো একটি পাতলা এবং হালকা ডিজাইন অফার করবে বলে আশা করা হচ্ছে। যাইহোক, একটি নতুন ডিজাইন দেখার আশা করবেন না কারণ নতুন সংস্করণটি পুরানো ডিজাইন ধরে রাখার জন্য বলা হয়েছে। MacBook Air M2, যেটি এই বছরের জুনে আত্মপ্রকাশ করেছিল। নতুন সংস্করণে একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপও থাকবে বলে আশা করা হচ্ছে।

উপরন্তু, Apple একটি নতুন iMac-এ কাজ করছে বলেও বলা হয়েছে যা 2023 সালে আত্মপ্রকাশ করবে৷ ডিভাইসটি হুডের নীচে Apple-এর M3 সিলিকন চিপ ব্যবহার করতে পারে৷ এই iMac সম্পর্কিত অন্যান্য বিশদ এখনও অজানা, তবে এমন প্রতিবেদন রয়েছে যে দাবি করা হয়েছে যে আমরা একটি iMac Pro মডেলও দেখতে পেতে পারি।

2023 সালে, অ্যাপল হোমপড ফিরিয়ে আনতে পারে কারণ কোম্পানিটিতে তা গত বছরের মার্চে বন্ধ হয়ে গিয়েছিল। এটি বর্তমানে শুধুমাত্র মিনি সংস্করণ বিক্রি করছে। আরও প্রিমিয়াম সংস্করণ উন্নত অডিও গুণমান সহ আগামী বছর আসবে বলে আশা করা হচ্ছে। এটি সম্ভবত নতুন S8 চিপ ব্যবহার করবে, যা অ্যাপল ওয়াচ সিরিজ 8 দ্বারা ব্যবহৃত হচ্ছে।

গুরম্যান আরও পরামর্শ দিয়েছেন যে আমরা একটি নতুন এবং বড় আইপ্যাড দেখতে পেতে পারি। কোম্পানি 2023 সালে একটি 14-ইঞ্চি আইপ্যাড প্রো উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। সম্প্রতি, DSCC-এর Ross Young দাবি করেছে যে Apple একটি 14.1-ইঞ্চি iPad Pro মডেলে কাজ করছে যা MiniLED এবং ProMotion-এর জন্য সমর্থন থাকতে পারে। পরেরটি মূলত অ্যান্ড্রয়েড ফোনে দেখা LTPO প্রযুক্তি, যা স্বয়ংক্রিয়ভাবে বিষয়বস্তুর উপর ভিত্তি করে 1Hz এবং 120Hz-এর মধ্যে রিফ্রেশ রেট সামঞ্জস্য করতে সাহায্য করে।

দীর্ঘ-গুজব অ্যাপল চশমাগুলিও তালিকায় রয়েছে এবং আমরা শেষ পর্যন্ত এটি পরের বছর দেখতে পাব। উদ্ধৃত সূত্রটি দাবি করেছে যে কোম্পানিটি তার প্রথম রিয়ালিটি প্রো হেডসেট প্রবর্তন করতে পারে, যা “উদ্ভাবনী থ্রি-ডিসপ্লে কনফিগারেশন” এর সাথে আসতে পারে। এটি দুটি মাইক্রো OLED 4K ডিসপ্লে বৈশিষ্ট্যযুক্ত বলে অনুমান করা হচ্ছে এবং এটি একটি শক্তিশালী মোবাইল চিপসেট ব্যবহার করবে বলে আশা করা হচ্ছে। পণ্যটি সম্ভবত সস্তা হবে না এবং একটি প্রিমিয়াম মূল্য ট্যাগ সহ আসবে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)