Tech Tips: কীভাবে আপনার ডেটা অ্যান্ড্রয়েড থেকে আইফোনে স্থানান্তর করবেন? খুব কম মানুষই এর 2 টি সহজ পদ্ধতি জানেন

Tech Tips: সাধারণত সবাই অ্যাপল আইফোন পছন্দ করেন। তবে কিছু মানুষ আছেন যাঁরা এটি কিনতে সক্ষম এবং কিছু লোক রয়েছে যারা এটি দূর থেকে পছন্দ…

Tech Tips

Tech Tips: সাধারণত সবাই অ্যাপল আইফোন পছন্দ করেন। তবে কিছু মানুষ আছেন যাঁরা এটি কিনতে সক্ষম এবং কিছু লোক রয়েছে যারা এটি দূর থেকে পছন্দ করে। যদিও অনেক লোক বছরের পর বছর ধরে আইফোন ব্যবহার করছে, সেখানে কিছু লোক আছে যারা এখন অ্যান্ড্রয়েড থেকে আইফোনে স্যুইচ করছে। এমন পরিস্থিতিতে আপনার ফোনে উপস্থিত পরিচিতিগুলির কী হবে তা নিয়ে টেনশন রয়েছে। আপনিও যদি অ্যান্ড্রয়েড থেকে আইফোনে স্যুইচ করছেন, তাহলে আমরা আপনাকে কিছু উপায় বলি যার মাধ্যমে আপনি আপনার ফোনের সমস্ত পরিচিতি আইফোনে স্থানান্তর করতে পারেন (Tech Tips)

অ্যাপল আপনাকে Android থেকে iPhone এ আপনার ফোনের ডেটা স্থানান্তর করতে সহায়তা করার জন্য একটি Move to iOS অ্যাপ তৈরি করেছে। এই প্রক্রিয়াটি পরিচিতি, ক্যালেন্ডার, ফটো এবং ইমেল অ্যাকাউন্ট সহ আপনার সমস্ত ডেটা অনুলিপি করবে।

প্রথমত, প্রথমে Android ডিভাইসে Move to iOS অ্যাপটি ইনস্টল করুন।

2-এখন অ্যাপস এবং ডেটা স্ক্রীন না আসা পর্যন্ত আপনার নতুন আইফোনে সেটআপ প্রক্রিয়া চালিয়ে যান।
3-এখন এখান থেকে Android থেকে Move Data নির্বাচন করুন।
4-এখন আপনার Android এ Move to iOS অ্যাপ খুলুন।
5-এখন উভয় ডিভাইসেই চালিয়ে যান আলতো চাপুন এবং তারপরে iOS-এ যাওয়ার শর্তাবলীতে সম্মত হন।
6-আইওএস-এ যান, আইফোনে যে কোডটি দেখেন সেটি লিখুন।
7-স্থানান্তর সম্পূর্ণ করতে নির্দেশাবলী অনুসরণ করুন।

আরেকটি উপায় হল Google অ্যাকাউন্ট।

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ডেটাগুলি একটি Google অ্যাকাউন্টে রাখেন তবে এটি একটি ভাল বিকল্প। এটি নতুন আইফোন এবং পূর্বে সেট আপ করা আইফোন উভয়ের সাথেই কাজ করে। আপনাকে যা করতে হবে তা হল আপনার আইফোনে আপনার Android এর Google অ্যাকাউন্টের তথ্য যোগ করুন (Tech Tips)

1-আইফোনে সেটিংস অ্যাপ খুলুন।
2- এর পরে মেইলে ট্যাপ করুন এবং অ্যাকাউন্টে যান।
3-এখন Add Accounts এ যান এবং Google এ ক্লিক করুন।
4-আপনার আইফোনে Google অ্যাকাউন্ট যোগ করতে নির্দেশাবলী অনুসরণ করুন। এটির সাহায্যে, আপনার Google অ্যাকাউন্টের সমস্ত তথ্য স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক হয়ে যাবে।