Friday, February 3, 2023

সামনে এলো Samsung Galaxy A14 5G এর ফিচার

- Advertisement -

দক্ষিণ কোরিয়ান স্যামসাং (স্যামসাং), যেটি একাই স্মার্টফোন বাজারে চীনা ব্র্যান্ডের সাথে সরাসরি প্রতিযোগিতা করে, শীঘ্রই বিশ্বব্যাপী একটি নতুন স্মার্টফোন লঞ্চ করতে পারে। এর নাম Samsung Galaxy A14 5G (Galaxy A14 5G)। ফোনের অনেক স্পেসিফিকেশন ইতিমধ্যেই ফাঁসের আকারে সামনে এসেছে। ফোনের রেন্ডার এবং স্কোরগুলিও অনলাইনে পাওয়া যায় এবং এখন আসন্ন স্মার্টফোনের একটি চিত্র সামনে এসেছে৷ এটি স্মার্টফোনের প্রেস ইমেজ বলে জানা গেছে।

ইভান ব্লাসের একজন সুপরিচিত লিকার গ্যাজেটসগ্যাং-এর মাধ্যমে Galaxy A14 5G-এর একটি প্রেস ইমেজ প্রকাশ করেছেন। যদি এই প্রেস ইমেজটি সঠিক হয়, তাহলে এটি Galaxy A14 5G এর একই ডিজাইন সম্পর্কে তথ্য দেয়, যা আগে ফাঁস হয়েছিল। কথিত চিত্রটি প্রকাশ করে যে আসন্ন স্যামসাং স্মার্টফোনটিতে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। সমস্ত লেন্স একটি সরল রেখায় দেখা হয়। পাশে একটি এলইডি ফ্ল্যাশ লাইট রয়েছে। এটি একটি বাঁকানো ডিজাইনের ফোন হবে, যার একটি ভলিউম রকার, ডান পাশে একটি পাওয়ার বাটন থাকবে। পাওয়ার বোতামটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার হিসেবেও কাজ করবে। সামনে একটি 6.8-ইঞ্চি ফুল HD+ ডিসপ্লে সম্পর্কে তথ্য রয়েছে।

যদিও ফোনটির বেজেল দেখতে বেশ মোটা। সামনের ক্যামেরাটি শিশির-বিন্দু খাঁজে জায়গা তৈরি করে লাগানো হয়েছে। এর আগে, একটি Geekbench তালিকা প্রকাশ করেছিল যে এই আসন্ন Samsung স্মার্টফোনটি একটি মধ্য-রেঞ্জ Exynos প্রসেসর দ্বারা চালিত হতে পারে, যা Exynos 1330 প্রসেসর হতে পারে। এছাড়াও, ফোনটিতে মিডিয়াটেকের ডাইমেনসিটি 700 প্রসেসরও আনা যেতে পারে।

- Advertisement -

তথ্য অনুযায়ী, 5 হাজার mAh ব্যাটারি সহ এই স্মার্টফোনটি Android 13 অপারেটিং সিস্টেমে চলবে, যাতে Samsung-এর নিজস্ব ইউজার ইন্টারফেসের একটি স্তর থাকবে। ফোনে দেওয়া ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ একটি 50-মেগাপিক্সেল প্রধান সেন্সর দিয়ে সজ্জিত হতে পারে। সামনের খাঁজে লাগানো সেন্সরটি 13MP হতে পারে বলে আশা করা হচ্ছে। এটা বিশ্বাস করা হচ্ছে যে কোম্পানি এই স্মার্টফোনটিকে বিশ্বব্যাপী অত্যন্ত আক্রমনাত্মক মূল্যে নিয়ে আসবে।

যদি এটি সম্ভব হয়, তাহলে ভারতের 5G স্মার্টফোনের বাজারে প্রতিযোগিতা আরও তীব্র হবে। Xiaomi, Realme, Vivo, Oppo-এর মতো ব্র্যান্ডগুলি 5G বাজারে আধিপত্য বিস্তার করার চেষ্টা করছে। স্যামসাং থেকে সরাসরি প্রতিযোগিতা পাওয়ার সুবিধা পাবেন ব্যবহারকারীরা।