Friday, February 3, 2023

লঞ্চের আগেই প্রকাশ্যে OnePlus Nord CE 3 এর দুর্দান্ত ফিচার

- Advertisement -

OnePlus-এর Nord সিরিজটি বেশ সফল হয়েছে এবং এতে কোম্পানি প্রথমবারের মতো মিড-রেঞ্জ বাজেট স্মার্টফোন লঞ্চ করা শুরু করেছে, যা প্রায় প্রিমিয়াম হ্যান্ডসেট বৈশিষ্ট্যও নিয়ে এসেছে। এই সিরিজের Nord CE 2 হ্যান্ডসেটটিও বেশ জনপ্রিয় হয়েছে এবং কোম্পানিটি এখন তার উত্তরসূরি নিয়ে আসছে, যা নিয়ে গুঞ্জনের বাজার সরগরম। OnePlus Nord CE 3 সম্পর্কে সর্বশেষ আপডেট এর নকশা প্রকাশ করে। এর পাশাপাশি ফোনটির কিছু স্পেসিফিকেশনও ফাঁস হয়েছে।

OnePlus Nord CE 3 হল কোম্পানির Nord সিরিজের একটি আসন্ন স্মার্টফোন যা OnePlus Nord CE 2-এর উত্তরসূরি। এখন রেন্ডারগুলি এই ফোনের সর্বশেষ লিকে উপস্থিত হয়েছে, যার মধ্যে এটির দুর্দান্ত ডিজাইন দেখানো হয়েছে। বিখ্যাত টিপস্টার স্টিভ হ্যামারস্টোফার 91Mobiles-এর সাথে সহযোগিতায় ফোনটির রেন্ডার পোস্ট করেছেন। বলা হয়েছে যে এই রেন্ডারগুলি ফোনের প্রোটোটাইপ ইউনিটের অন্তর্গত। রেন্ডার অনুসারে, পুরানো মডেল থেকে OnePlus Nord CE 3 এর ডিজাইনে পরিবর্তন রয়েছে।

OnePlus Nord CE 3-এর পাঞ্চ হোল কেন্দ্রে দেওয়া হয়েছে, ডিসপ্লেতে পাতলা বেজেল রয়েছে এবং চিবুকটি কিছুটা পুরু। পাওয়ার বোতামটি ডানদিকে রয়েছে এবং এটিতে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও রয়েছে বলে জানা গেছে। ভলিউম রকার এবং সিম ট্রে বাম পাশে দেওয়া হয়েছে। এবার, ফোনে ফ্ল্যাট সাইড দেখা যাবে, যেমনটি OnePlus X-তেও দেখা গিয়েছিল। ফোনের পিছনের প্যানেলের কথা বললে, এতে দুটি ক্যামেরার রিং দেখা যাচ্ছে। উপরের রিংটিতে একটি একক ক্যামেরা রয়েছে যখন নীচের রিংটিতে দুটি ক্যামেরা রয়েছে। এর সাথে LED ফ্ল্যাশও দেওয়া হয়েছে। ফোনের উপরের দিকে মাইক্রোফোন দেওয়া হয়েছে এবং নীচে স্পিকার গ্রিল পাওয়া গেছে। এছাড়াও ফোনে USB Type C পোর্ট দেওয়া হয়েছে এবং 3.5mm হেডফোন জ্যাকও রয়েছে।

- Advertisement -

এর স্পেসিফিকেশনগুলি ফোনের জন্য এর আগের লিকগুলিতেও বলা হয়েছিল, যে অনুসারে, Nord CE 3-এ Snapdragon 695 SoC সহ একটি 6.7-ইঞ্চি ফুল HD + IPS LCD ডিসপ্লে দেওয়া যেতে পারে, যার রিফ্রেশ রেট 120Hz হবে। ফোনটিতে একটি 5,000mAh ব্যাটারি দেখা যেতে পারে, যা 67W ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে আসতে পারে। ক্যামেরা সম্পর্কে কথা বলতে গেলে, এটিতে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে বলে জানা গেছে, যার মধ্যে 108MP প্রধান ক্যামেরা সেন্সর, 2MP ডেপথ সেন্সর এবং 2-মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর দেখা যাবে। সামনে এটি 16 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ আসতে পারে। ফোনটি 2023 সালের প্রথম দিকে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।