18 C
Kolkata
Sunday, February 5, 2023

এই ব্যক্তির মৃত্যুর কারণে Xiaomi 13 এবং iQoo 11 সিরিজের লঞ্চ স্থগিত হয়

- Advertisement -

Xiaomi চীনে তার সর্বশেষ 13 সিরিজ লঞ্চ করার প্রস্তুতি সম্পন্ন করেছে। সংস্থাটি এর আগে বৃহস্পতিবার চীনে লাইনআপ চালু করার ঘোষণা করেছিল, তবে এটি বুধবার Xiaomi 13 সিরিজের লঞ্চ স্থগিত করার ঘোষণা করেছিল। একইভাবে, iQoo 11 সিরিজ, যা 2 ডিসেম্বর লঞ্চ হওয়ার কথা ছিল, এখন পরবর্তী তারিখে লঞ্চ হবে। উভয় কোম্পানি এখনও হ্যান্ডসেটগুলির জন্য বিকল্প লঞ্চের তারিখ ঘোষণা করেনি। বলা হচ্ছে, উৎক্ষেপণ স্থগিত করার পেছনের কারণ চীনা কমিউনিস্ট নেতা জিয়াং জেমিনের মৃত্যু।

- Advertisement -

বুধবার, Xiaomi Weibo-এ একটি পোস্ট শেয়ার করেছে যে Xiaomi 13 সিরিজের লঞ্চ স্থগিত করা হয়েছে। এই বিলম্বের কারণ সম্পর্কে সংস্থাটি কোনও তথ্য দেয়নি, তবে ধারণা করা হচ্ছে যে চীনের প্রাক্তন কমিউনিস্ট নেতা জিয়াং জেমিনের মৃত্যু এর পিছনে কারণ। পরবর্তী উৎক্ষেপণের তারিখ পর্দার আড়ালে রেখে কোম্পানিটি বলেছে যে শীঘ্রই একটি নতুন লঞ্চের তারিখ নিশ্চিত করা হবে। Xiaomi 13 সিরিজটি 1 ডিসেম্বর MIUI 14, Xiaomi Buds 4 এবং Xiaomi Watch S2 এর সাথে লঞ্চ হওয়ার কথা ছিল।

- Advertisement -

একইভাবে, iQoo ওয়েইবোতে নিয়েছিল iQoo 11 সিরিজের লঞ্চ স্থগিত ঘোষণা করার জন্য, যা 2 ডিসেম্বর চালু হওয়ার কথা ছিল। Snapdragon 8 Gen 2 SoC-তে কাজ করা এই সিরিজের লঞ্চের পরবর্তী তারিখ জানানো হয়নি।

Xiaomi আসন্ন Xiaomi 13 লাইনআপের আরও কয়েকটি স্পেসিফিকেশন প্রকাশ করেছে। সম্প্রতি ঘোষিত Snapdragon 8 Gen 2 SoC LPDDR5x RAM এবং UFS 4.0 অনবোর্ড স্টোরেজের সাথে যুক্ত হবে। এই হ্যান্ডসেটগুলি MIUI 14-এ চলবে, যা কম অপসারণযোগ্য অ্যাপগুলিকে অন্তর্ভুক্ত বলে বলা হয়।

Xiaomi 13 Pro-তে Leica-অপ্টিমাইজ করা Sony IMX989 1-ইঞ্চি প্রধান ইমেজ সেন্সর থাকবে। এদিকে, Xiaomi 13 সিরিজের উভয় হ্যান্ডসেটেই f/2.0 অ্যাপারচার সহ 75mm Leica টেলিফটো লেন্স থাকবে। হ্যান্ডসেটগুলি একটি ন্যানো-চামড়ার বাহ্যিক অংশ থাকবে যা ঘর্ষণ-প্রতিরোধী, বিবর্ণ-প্রতিরোধী এবং ময়লা-প্রতিরোধীও বলে মনে করা হয়। অধিকন্তু, Xiaomi 13 ধুলো এবং জল প্রতিরোধের জন্য একটি IP68 রেটিং পেয়েছে।