Jio Vs Airtel: কার 5G প্ল্যান সবচেয়ে সস্তা, জেনে নিন কী বললেন আম্বানি?

77
Whose 5G plan is the cheapest, know what Ambani said

Jio Vs Airtel 5G: আজ, শনিবার থেকে দেশে নতুন এবং দ্রুতগতির মোবাইল ইন্টারনেট 5G যুগ শুরু হয়েছে। দিল্লি, মুম্বাই এবং বেঙ্গালুরুর মতো অনেক শহরে 5G সংযোগ শুরু হয়েছে। তবে, এখন পর্যন্ত 5G পরিষেবার দাম এবং প্রাপ্যতা সম্পর্কে কোনও ঘোষণা করা হয়নি। ভারতের বৃহত্তম টেলিকম সংস্থা রিলায়েন্সের চেয়ারম্যান মুকেশ আম্বানি 5G পরিষেবা চালু করার সময় Jio 5G সম্পর্কে তথ্য দিয়েছেন।

আসুন জেনে নিই ভারতে 5G-এর দাম কী হবে এবং কোন কোম্পানির 5G প্ল্যান সবচেয়ে সস্তা হবে৷
যদিও টেলিকম সংস্থাগুলি 5G প্ল্যান এবং এর দাম সম্পর্কে স্পষ্টভাবে তথ্য দেয়নি, তবে তার ভাষণে রিলায়েন্স চেয়ারম্যান মুকেশ আম্বানি বলেছিলেন যে আজ, 2023 সালের ডিসেম্বরের মধ্যে, আমি আমাদের প্রতিটি শহর 5G সরবরাহ করব। Jio-এর বেশিরভাগ 5G ভারতে তৈরি করা হয়েছে, তাই এতে আত্মনির্ভর ভারত-এর স্ট্যাম্প রয়েছে। ভারত হয়তো একটু দেরিতে শুরু করেছে, কিন্তু আমরা বিশ্বের তুলনায় উচ্চ মানের এবং আরও সাশ্রয়ী মূল্যের 5G পরিষেবা চালু করব।

আমরা আপনাকে জানিয়ে রাখি যে এখনও পর্যন্ত কোনও সংস্থাই 5G প্ল্যানের দাম সম্পর্কে কোনও চূড়ান্ত তথ্য দেয়নি। সম্প্রতি Jio একটি বিবৃতিতে বলেছে যে Jio বিশ্বমানের, সাশ্রয়ী মূল্যের 5G পরিষেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। এমন পরিস্থিতিতে, আমরা আশা করতে পারি যে Jio-এর 5G প্ল্যানগুলি সস্তা হবে।

একই সময়ে এয়ারটেল দিল্লি, ব্যাঙ্গালোরের মতো আটটি শহরে 5G সংযোগ চালু করার কথা বলেছে। সুনীল মিত্তল 5G পরিষেবা চালু করার সময় বলেছিলেন যে এয়ারটেল 2023 সালের মার্চের মধ্যে দেশের প্রায় সমস্ত শহরে 5G পরিষেবা সরবরাহ করবে এবং 2024 সালের মার্চের মধ্যে, এয়ারটেলের পুরো দেশে 5G থাকবে। যদিও এয়ারটেল 5G প্ল্যানের দাম সম্পর্কে কোনও বিবৃতি দেয়নি। একই সঙ্গে বিশেষজ্ঞরা বলছেন, এয়ারটেলের প্ল্যান 4G-এর মতো হবে না। Airtel-এর 5G প্ল্যান 4G-এর থেকে 15 শতাংশ বেশি খরচ করতে পারে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)