এক চার্জে 220 কিমি: ভারতের প্রথম বৈদ্যুতিক মোটরবাইক Komaki এবার রাজপথে

39
komaki range electric bike

Komaki Ranger ইলেকট্রিক মোটরবাইক ভারতে লঞ্চ হয়েছে। এই মোটরসাইকেলটি ভারতের প্রথম বৈদ্যুতিক ক্রুজার বাইক। কোম্পানি বলছে যে ব্যবহারকারীরা আইসি ইঞ্জিন সহ একটি বাইকের মতো রাইডিংয়ের অভিজ্ঞতা নিতে পারবেন। বাইকটি একটি 4kW ব্যাটারি দ্বারা চালিত যা এর রুক্ষ বৈশিষ্ট্যগুলিকে সমর্থন করার জন্য যথেষ্ট। কোমাকি রেঞ্জার ইলেকট্রিক ক্রুজার বাইক ভারতে তিনটি রঙের বিকল্পে পাওয়া যাচ্ছে।

কোমাকি রেঞ্জারের দাম, প্রাপ্যতা
কোম্পানি 1.68 লক্ষ টাকা দামে Komaki Ranger ক্রুজার বাইক লঞ্চ করেছে। এটি কোম্পানির অফিসিয়াল ডিলারশিপে গিয়ে 26 জানুয়ারি 2022 থেকে কেনা যাবে। এটি তিনটি রঙের বিকল্পে আসে – গারনেট রেড, ডিপ ব্লু এবং জেট ব্ল্যাক।

কোমাকি রেঞ্জার বৈশিষ্ট্য
কোমাকি রেঞ্জার বৈদ্যুতিক ক্রুজার বাইকের বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলতে গেলে, এতে অনেক আধুনিক বৈশিষ্ট্য দেখা যায়, যার মধ্যে রয়েছে ব্লুটুথ সক্ষম সাউন্ড সিস্টেম, সাইড স্ট্যান্ড সেন্সর, ক্রুজার নিয়ন্ত্রণ বৈশিষ্ট্য এবং অ্যান্টি-থেফট লক সিস্টেম। কোমাকি রেঞ্জার উজ্জ্বল ক্রোম এলইডি হেডল্যাম্প পায়। হেডল্যাম্পের পাশে ইন্ডিকেটর রয়েছে যা রেট্রো থিমের উপর ভিত্তি করে তৈরি।

ক্রুজার ডিজাইনের এই বিলাসবহুল বাইকটিতে পাওয়ার জন্য 4000 ওয়াটের একটি শক্তিশালী মোটর রয়েছে। এটি যেকোনো বৈদ্যুতিক দুই চাকার গাড়িতে দেওয়া সবচেয়ে বড় ব্যাটারি। শক্তিশালী ব্যাটারির সাথে বাইকের পরিসর থেকেও প্রত্যাশা বেড়ে যায়। কোমাকি রেঞ্জার ইলেকট্রিক ক্রুজারের রেঞ্জ এক চার্জে 220 কিলোমিটার পর্যন্ত যেতে পারে বলে কোম্পানির দাবি। বাইকটি সম্পর্কে বলা হয়েছে যে এটি অন-রোড রাইডের পাশাপাশি অফ-রোড রাইডেও সম্পূর্ণভাবে সক্ষম।

কোমাকি রেঞ্জার বাইকে রয়েছে প্রশস্ত হ্যান্ডেলবার, ডুয়াল স্টোরেজ বক্স ছাড়াও একটি সিঙ্গেল পড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং অ্যান্টি-থেফট লক সিস্টেমের মতো বৈশিষ্ট্য। এতে বিল্ট ইন ব্লুটুথ সাউন্ড সিস্টেম রয়েছে যাতে রাইডের সাথে সাথে মিউজিকও উপভোগ করা যায়। একটি বৈদ্যুতিক মোটরবাইক ছাড়াও, কোমাকি রেঞ্জার একটি ক্রুজার বাইক। 2 লাখেরও কম দামে আকর্ষণীয় বৈশিষ্ট্যে সজ্জিত এই শক্তিশালী মোটরবাইকটি দেখতে বেশ সাশ্রয়ী।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)