iPhone এর ধাঁচে 50MP ক্যামেরার স্মার্টফোন লঞ্চ‌ করলো‌ Huawei

27

Huawei একটি চিনা প্রযুক্তি কোম্পানি যা চিন সহ বিশ্বব্যাপী অনেক শক্তিশালী বৈশিষ্ট্য সহ স্মার্টফোন এবং গ্যাজেট সরবরাহ করে। সম্প্রতি, Huawei তাদের গ্লোবাল ওয়েবসাইটে একটি নতুন স্মার্টফোন তালিকাভুক্ত করেছে। স্মার্টফোনটি আনুষ্ঠানিকভাবে Huawei Nova Y61 নামে লঞ্চ করা হয়েছে।

এটি কোম্পানির পুরানো Huawei Nova Y60 এর উত্তরসূরি ফোন হতে পারে যা গত বছর আত্মপ্রকাশ করেছিল। মনে করা হচ্ছে এই ফোনের ডিজাইন দেখতে অনেকটা আইফোনের মতো। তবে এই ফোনের দাম এবং বিক্রির বিস্তারিত এখনও প্রকাশ করা হয়নি। তবে, ফোনটির সম্পূর্ণ স্পেসিফিকেশন প্রকাশিত হয়েছে।

Huawei Nova Y61 বাজারে বিক্রি হতে পারে এমন একটি বাজেট স্মার্টফোনের মতো দেখতে। ডিজাইনের পরিপ্রেক্ষিতে, পিছনে একটি ফ্ল্যাট ফ্রেমের ডিজাইন এবং অ্যাপল আইফোন প্রো-এর মতো একটি পিছনের ক্যামেরা লেআউট রয়েছে, ডিভাইসটিতে প্লাস্টিকের বডি ব্যবহার করা হয়েছে। এর মাত্রা হল 164.28 x 75.8 x 8.94 মিমি, ওজন 188 গ্রাম। ফোনটি তিনটি রঙের বিকল্পে লঞ্চ করা হয়েছে যার মধ্যে রয়েছে স্যাফায়ার ব্লু, মিন্ট গ্রিন এবং মিডনাইট ব্ল্যাক।

ফোনের ডিসপ্লে বৈশিষ্ট্য সম্পর্কে কথা বললে, এতে একটি 6.52-ইঞ্চি এলসিডি ডিসপ্লে রয়েছে, যা 1600 x 720 পিক্সেল (HD +) রেজোলিউশন সমর্থন করে এবং একটি শিশির নচ ডিজাইনে আসে। ক্যামেরা বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলতে গেলে, এটি একটি ট্রিপল ক্যামেরা সেটআপ পায় যার মধ্যে একটি 50MP প্রাথমিক সেন্সর, 2MP ম্যাক্রো স্নাইপার, 2MP গভীরতা সেন্সর রয়েছে, যখন সেলফির জন্য, এই ফোনটি একটি 5MP ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পায়।

এশিয়া প্যাসিফিক অঞ্চলে, ফোনটি 6GB RAM এবং 64GB স্টোরেজের সাথে পেশ করা হয়েছে, বাকি বিশ্বে এটি 4GB RAM এবং 64GB স্টোরেজ দেওয়া হয়েছে। একইভাবে, কিছু অঞ্চলে এটি ডুয়াল সিমের সাথে আসে, অন্যগুলিতে এটি একক সিমের মধ্যে সীমাবদ্ধ। সফ্টওয়্যার বৈশিষ্ট্যগুলি সম্পর্কে কথা বলতে গেলে, Huawei মোবাইল পরিষেবাগুলিতে (HMS) কাজ করে যা EMUI 12 এর উপর ভিত্তি করে। চার্জ করার জন্য, ফোনটিতে একটি 5000mAh ব্যাটারি রয়েছে যা 22.5w দ্রুত চার্জিং সমর্থন করে।

ফোনে পাওয়া কানেক্টিভিটি বৈশিষ্ট্যগুলির বিষয়ে কথা বলতে গেলে, সমস্ত ভেরিয়েন্টে একক-ব্যান্ড ওয়াইফাই, 4G, ব্লুটুথ 5.1, GNSS, একটি 3.5 মিমি হেডফোন জ্যাক এবং একটি USB টাইপ-সি পোর্ট (USB 2.0) এর মতো বৈশিষ্ট্যগুলি অফার করে৷

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)