মাত্র ৪০,০০০ টাকার কমে কিনে নিন আইফোন 12

Apple iPhone 12 একটি ভাল স্মার্টফোন। কিন্তু, এটাও এখন তিন জেনারেশনের পুরনো। আমরা বর্তমানে আইফোন 15 জেনারেশনে আছি। যা দ্রুততর, একটি ভাল ব্যাটারি তবে এটি…

Apple iPhone 12 একটি ভাল স্মার্টফোন। কিন্তু, এটাও এখন তিন জেনারেশনের পুরনো। আমরা বর্তমানে আইফোন 15 জেনারেশনে আছি। যা দ্রুততর, একটি ভাল ব্যাটারি তবে এটি এখন ব্যয়বহুল। সাম্প্রতিক আইফোনগুলির দাম 70,000 টাকার উপরে এবং এটিই প্রারম্ভিক মূল্য৷ কিন্তু, চলমান (দীপাবলি-পরবর্তী কিছু ডিল) বিক্রির সময়, iPhone 12 বর্তমানে 40,000 টাকারও কম দামে পাওয়া যাচ্ছে।

iPhone 12 বর্তমানে ফ্লিপকার্টে 39,999 টাকায় পাওয়া যাচ্ছে। এই মূল্য মৌলিক 64 GB মডেলের জন্য। 128 জিবি মডেলের দাম প্রায় 45,000 টাকা কিন্তু আপনার যদি অন্য কোনও পুরানো স্মার্টফোন থাকে তবে আপনি বিনিময়ে 35,000 টাকা পর্যন্ত পেতে পারেন। এছাড়াও আপনি একসঙ্গে ক্লাব করতে পারেন কার্ড অফার একটি গুচ্ছ আছে। তবে আপনি অর্ডার দেওয়ার আগে আপনার বন্ধুদের এবং পরিবারের কাছে তাদের কাছে ক্রেডিট কার্ড আছে কিনা তা জিজ্ঞাসা করুন। ডিসকাউন্ট ক্রেতা FTW!

বর্তমানে বাজারে উপলব্ধ অনেক প্রিমিয়াম অ্যান্ড্রয়েড স্মার্টফোনের চেয়ে ভাল না হলে iPhone 12 এখনও ততটা ভালো। আইফোন 12 একটি A14 বায়োনিক চিপসেট ব্যবহার করে, যা Snapdragon 8 Gen 1 SoC-এর তুলনায় এখনও বেঞ্চমার্কে আরও ভাল পারফর্ম করে। এর মানে, আপনি যদি আইফোন 12-এর পারফরম্যান্সের তুলনা করেন, তবে এটি এখনও 2022 সালে লঞ্চ হওয়া অ্যান্ড্রয়েড ডিভাইসের তুলনায় আরও ভাল হবে।

আপনি বিশেষভাবে অপটিক্যাল জুম সহ একটি আইফোনের দিকে তাকাচ্ছেন না, যা আপনি শুধুমাত্র নতুন আইফোনগুলিতে পাবেন, আপনি এখনও একটি আইফোন 12 ব্যবহার করে শৈল্পিক অস্পষ্টতা সহ পোর্ট্রেট শট, কিছু দুর্দান্ত রাতের ফটোগ্রাফ এবং সাধারণত ভাল- বিস্তারিত ছবি। আইফোন 12 ক্যামেরা স্মার্ট এইচডিআর এবং ডিপ ফিউশন সমর্থন করে।

এটি বর্তমান আইফোনের কাছাকাছি দেখায়
এখন এটি সবার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ বলে মনে হতে পারে না, তবে এটি একটি বেশ প্রাসঙ্গিক — আইফোন 12 এর ডিজাইনটি বর্তমান প্রজন্মের আইফোনগুলির সঙ্গে প্রায় একই রকম। এর মানে হল যে আপনি যদি আইফোন 12 কেনেন, তবে প্রথম নজরে অনেক লোকই বলতে পারবে না যে আপনি একটি পুরানো প্রজন্মের আইফোন ব্যবহার করছেন। তির্যক ক্যামেরা সেটআপ অবশ্যই ভিন্ন, কিন্তু আপনি এটি কাজ করতে পারেন।

আপনার যদি একটু বেশি খরচ করার সুযোগ থাকে, তাহলে আইফোন 13-এর দিকে তাকানোও বোধগম্য হতে পারে, যেটি আরেকটি পুরানো প্রজন্মের আইফোন, তবুও এটি বেশ ভালো চুক্তি। Amazon-এ, iPhone 13 9,500 টাকা ছাড়ে পাওয়া যাচ্ছে।