চলতি আর্থিকবর্ষে মারুতি-টাটা-স্কোডা-হোন্ডা বাজারে আনছে নতুন মডেল

এপ্রিল হল একটি নতুন আর্থিক বছরের সূচনা। আর এই সময় গাড়ি নির্মাতারা বাজারে তাঁদের নতুন বা আপডেট হওয়া মডেলগুলি বাজারে আনতে চলেছে। মারুতি (Maruti), টাটা…

launching new models in the current financial

এপ্রিল হল একটি নতুন আর্থিক বছরের সূচনা। আর এই সময় গাড়ি নির্মাতারা বাজারে তাঁদের নতুন বা আপডেট হওয়া মডেলগুলি বাজারে আনতে চলেছে। মারুতি (Maruti), টাটা (Tata), স্কোডা (Skoda) এবং হোন্ডা (Honda)-এর মতো ব্র্যান্ডগুলি কিছু আকর্ষণীয় নিজেদের মডেল শুরু হওয়া নতুন অর্থবর্ষে লঞ্চ করতে চলেছে৷

আমরা ইতিমধ্যেই এই মাসের শুরুতে ভক্সওয়াগেন পোলো লিজেন্ড – এর সংস্করণ এবং হুন্ডাই ক্রেটা নাইট সংস্করণ সহ কিছু নতুন মডেলের আগমন আমরা দেখেছি। Honda City Hybrid -ও এই মাসে লঞ্চ করেছে, যা আগামী মাসে লঞ্চ হওয়ার কথা। Maruti লঞ্চ করেছে নতুন Ertiga এবং XL6। আপডেট করা Tata Nexon EV, Tigor EV Tata Motors যথাক্রমে ২০ এবং ২৮ এপ্রিল Nexon EV এবং Tigor EV-এর আপডেট করা সংস্করণগুলি প্রবর্তন করে তাঁর EV লাইনআপ আপডেট করবে। উভয় ইভিতে আরও বড় ব্যাটারি প্যাক রয়েছে।
Skoda Kushaq Monte Carlo এটা একটা আশ্চর্যের বিষয় ছিল যখন Skoda গত বছর কুশাক লঞ্চ করেছিল টপ-স্পেক মন্টে কার্লো সংস্করণ ছাড়াই। যাইহোক, চেক ব্র্যান্ডটি তখন নিশ্চিত করেছিল যে এটি বিবেচনাধীন ছিল এবং এখন স্কোডা কুশাকের একটি মন্টে কার্লো ট্রিম লঞ্চ করবে যা প্রাণীর আরাম এবং বিলাসিতা দিয়ে পরিপূর্ণ হবে বলে আশা করা হচ্ছে। যদিও কোনো নির্দিষ্ট লঞ্চের টাইমলাইন প্রকাশ করা হয়নি এখনও।

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

BMW i4 বিএমডব্লিউ ২৮ এপ্রিল ভারতে তাঁর প্রথম সম্পূর্ণ বৈদ্যুতিক সেডান i4 উন্মোচন করবে। এটি 4-সিরিজ গ্রান কুপের মতো একই প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। আন্তর্জাতিকভাবে, এটি দুটি ভেরিয়েন্টে দেওয়া হয়- eDrive40 এবং M50, উভয়েই 83.9kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক দ্বারা চালিত।

eDrive40 একটি একক মোটরে, রিয়ার-হুইল-ড্রাইভ সেটআপে পাওয়া গেলে, M50 একটি ডুয়াল-মোটর, অল-হুইল-ড্রাইভ সেটআপে দেওয়া হয়। এটি CBU রুটের অধীনে সম্পূর্ণ আমদানিকৃত মডেল হিসাবে ভারতে আনা হবে এবং তাই, বৈদ্যুতিক সেডানের দাম ৮০ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হবে বলে আশা করা হচ্ছে।

Honda City Hybrid অবশেষে ভারতে আত্মপ্রকাশ করেছে অনেক বিলম্বের পর। টয়োটা ক্যামেরির পরে সেডানটি দেশের দ্বিতীয় বিশুদ্ধ হাইব্রিড গাড়ি এবং সিটি রেঞ্জের শীর্ষে বসবে। এটি একটি 1.5-লিটার ফোর-সিলিন্ডার, এনএ অ্যাটকিনসন সাইকেল পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত হবে। যা দুটি বৈদ্যুতিক মোটর এবং একটি লিথিয়াম-আয়ন ব্যাটারির দ্বারা কাজ করে৷

একটি বৈদ্যুতিক মোটর একটি ইন্টিগ্রেটেড স্টার্টার জেনারেটর (ISG) হিসাবে কাজ করে। অন্যটি, একটি নির্দিষ্ট অনুপাত গিয়ারবক্সের মাধ্যমে সামনের চাকাগুলিকে শক্তি দেয়। পেট্রোল মিল নিজেই 97 bhp এবং 127 Nm টর্ক উৎপন্ন করে। যখন মিলিত আউটপুট 109 bhp এবং 253 Nm পিক টর্ক হয়৷ লঞ্চের পরে, সিটি হাইব্রিড ভারতে সবচেয়ে জ্বালানি-দক্ষ গাড়ি হবে৷