কাঙাল পাকিস্তানে বিনামূল্যে আটা পেতে পদপৃষ্ট হয়ে মৃত ৪

অর্থনৈতিক মন্দার মধ্যে পাকিস্তানের (Pakistan) জনগণের মধ্যে হাহাকার চলছে। আটা পেতে লম্বা লাইন। পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে সরকারি বিতরণ কেন্দ্র থেকে বিনামূল্যে আটা আনতে গিয়ে গত কয়েকদিনে অন্তত চারজন বয়স্ক মানুষ মারা গেছে

Crowd gathers to get free flour in Pakistan Punjab province, causing chaos

অর্থনৈতিক মন্দার মধ্যে পাকিস্তানের (Pakistan) জনগণের মধ্যে হাহাকার চলছে। আটা পেতে লম্বা লাইন। পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে সরকারি বিতরণ কেন্দ্র থেকে বিনামূল্যে আটা আনতে গিয়ে গত কয়েকদিনে অন্তত চারজন বয়স্ক মানুষ মারা গেছেন। শনিবার কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। আকাশছোঁয়া মুদ্রাস্ফীতি মোকাবিলা করার জন্য, বিশেষ করে পাঞ্জাব প্রদেশের দরিদ্রদের জন্য বিনামূল্যে আটা প্রকল্প চালু করা হয়েছিল। এর সুযোগ নিতে সরকারি বিতরণ কেন্দ্রে ভিড় জমায় বহু মানুষ।

পাঞ্জাব সরকারের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা সংবাদ সংস্থাকে বলেছেন যে বিনামূল্যে গমের আটা পেতে চেষ্টা করার সময় মুলতান, মুজাফফরগড় এবং ফয়সালাবাদ শহরে গত কয়েক দিনে চার বয়স্ক লোক মারা গেছে এবং অনেকে অজ্ঞান হয়ে পড়েছে। তিনি বলেন, মানুষের প্রচুর ভিড় এবং বিতরণ কেন্দ্রে সুযোগ-সুবিধা না থাকায় এসব ঘটনা ঘটেছে। তিনি বলেন, পদদলিত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে এবং ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে অবসাদে দুইজনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে পুলিশ লাঠিচার্জ করে জনগণকে কাতারে দাঁড় করিয়ে দেয়। এসব বিতরণ কেন্দ্রের বিরুদ্ধে জেলা প্রশাসনের যথাযথ ব্যবস্থা না করা এবং ময়দা কম সরবরাহের অভিযোগ তুলেছেন মানুষ। ময়দা না পাওয়ায় পাকিস্তানের অনেক এলাকার মানুষের মধ্যে ক্ষোভ দেখা যাচ্ছে।