WPL: মহিলা প্রিমিয়ার লিগে RCB-এর অধিনায়ক স্মৃতি মান্ধানা, বিশেষ বার্তা বিরাটের

মহিলা প্রিমিয়ার লিগের (WPL) প্রথম মরসুমের জন্য খেলোয়াড়দের নিলাম শেষ হয়েছে এবং পাঁচটি ফ্র্যাঞ্চাইজি তাদের স্কোয়াড তৈরি করেছে। এখন সব দলই তাদের অধিনায়কের সিদ্ধান্ত নিচ্ছে এ

Smriti Mandhana

মহিলা প্রিমিয়ার লিগের (WPL) প্রথম মরসুমের জন্য খেলোয়াড়দের নিলাম শেষ হয়েছে এবং পাঁচটি ফ্র্যাঞ্চাইজি তাদের স্কোয়াড তৈরি করেছে। এখন সব দলই তাদের অধিনায়কের সিদ্ধান্ত নিচ্ছে এবং ১১ জন খেলবে, শিগগিরই দলগুলোর প্রস্তুতি শুরু হবে এবং মার্চে মহিলা প্রিমিয়ার লিগের উত্তেজনা দেখা যাবে। আরসিবি এই লিগে প্রথম দল হিসেবে অধিনায়ক ঘোষণা করেছে। স্মৃতি মান্ধানাকে (Smriti Mandhana) অধিনায়ক করেছে আরসিবি (RCB)।

আইপিএলে আরসিবি দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি এবং বর্তমান অধিনায়ক ফাফ ডুপ্লেসিস একটি ভিডিওতে মহিলা প্রিমিয়ার লিগের দলের অধিনায়ক ঘোষণা করেছেন। এই ভিডিওতে বিরাট কোহলি বলেছেন, প্রায় এক দশক ধরে আরসিবি অধিনায়কত্ব করা তার জন্য খুব বিশেষ ছিল এবং তিনি খুশি যে ১৮ নম্বর জার্সি এই ফ্র্যাঞ্চাইজির অধিনায়কত্ব পেয়েছেন।

ফাফ ডুপ্লেসিস বলেছেন, গত দুই মাস আরসিবির জন্য খুব বিশেষ ছিল। প্রথমে ফ্র্যাঞ্চাইজি মহিলা দলের অধিকার কিনতে সক্ষম হয়েছিল এবং তারপরে খেলোয়াড় নিলামে একটি শক্তিশালী স্কোয়াড তৈরি করেছিল। এখন অধিনায়ক নির্বাচিত হয়েছেন স্মৃতি মান্ধানা। দলকে সামলানোর পূর্ণ ক্ষমতা রয়েছে তার।

আরসিবির প্রশংসা করে প্লেসিস বলেছেন যে এই দলের ভক্তরা দুর্দান্ত এবং এর ইতিহাসও দুর্দান্ত। ব্যাঙ্গালোর ছাড়াও সারা ভারতে এই দলের ভক্ত রয়েছে এবং আপনি অনেক ভালবাসা পান।

প্রধান কোচের দায়িত্বে থাকবেন বেন সাউয়ার
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অস্ট্রেলিয়ার বেন সোয়ারকে উইমেন্স প্রিমিয়ার লিগের প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে। এদিকে, সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন স্কাউটিং প্রধান মলোলন রঙ্গরাজন। ভারতের প্রাক্তন ওপেনার ভনিতা ভিআরকে দলের ফিল্ডিং কোচ করা হয়েছে। তিনি স্কাউটিং দলের একটি অংশ ছিল৷ আরএক্স মুরালি ২০২৩ মরসুমের জন্য দলের ব্যাটিং কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দল
স্মৃতি মান্ধানা (ভারত), রেণুকা সিং (ভারত), সোফি ডিভাইন (নিউজিল্যান্ড), এলিস পেরি (অস্ট্রেলিয়া), রিচা ঘোষ (ভারত), ইরিন বার্নস (অস্ট্রেলিয়া), দিশা কাসাট (ভারত), ইন্দ্রানী রায় (ভারত), শ্রেয়াঙ্কা পাতিল (ভারত), কনিকা আহুজা (ভারত), আশা শোভনা (ভারত), হিদার নাইট (ইংল্যান্ড), ডেন ভ্যান নিয়েকার্ক (দক্ষিণ আফ্রিকা), প্রীতি বোস (ভারত), পুনম খেমনার (ভারত), কোমল জানজাদ (ভারত), সাহানা। পাওয়ার (ভারত), মেগান শুট (অস্ট্রেলিয়া)।