Aadi Mahotsav: উপজাতীয় শিল্প-সংস্কৃতির প্রসারে প্রধানমন্ত্রী সুচনা করবেন ‘আদি মহোৎসব’

আজ, বৃহস্পতিবার দিল্লির মেজর ধ্যানচাঁদ জাতীয় স্টেডিয়ামে ‘আদি মহোৎসব’ (Aadi Mahotsav) উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)।

Narendra Modi to launch 'Aadi Mahotsav

আজ, বৃহস্পতিবার দিল্লির মেজর ধ্যানচাঁদ জাতীয় স্টেডিয়ামে ‘আদি মহোৎসব’ (Aadi Mahotsav) উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)। এই অনুষ্ঠানে উপজাতীয় সংস্কৃতি, কারুশিল্প, খাদ্য, বাণিজ্য এবং ঐতিহ্যবাহী শিল্প প্রদর্শিত হবে। আদিবাসী সম্প্রদায়ের দ্বারা নির্মিত শ্রী আন্না অনুষ্ঠানের কেন্দ্রবিন্দু হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয় (PMO) বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী মোদী দেশের আদিবাসী জনগোষ্ঠীর কল্যাণে ক্রমাগত বিভিন্ন পদক্ষেপ নিচ্ছেন। পাশাপাশি তিনি দেশের অগ্রগতি ও উন্নয়নে আদিবাসী সম্প্রদায়ের অবদানের প্রতিও যথাযথ সম্মান জানিয়ে আসছেন।

   

এক হাজার আদিবাসী কারিগর অংশ নেবেন
‘আদি মহোৎসব’ হল আদিবাসী বিষয়ক মন্ত্রকের অধীনে ট্রাইবাল কো-অপারেটিভ মার্কেটিং ডেভেলপমেন্ট ফেডারেশন অফ ইন্ডিয়া লিমিটেড (TRIFED) এর একটি বার্ষিক উদ্যোগ। এই বছর এটি ১৬ থেকে ২৭ ফেব্রুয়ারি দিল্লির মেজর ধ্যানচাঁদ জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে। অনুষ্ঠানটি ২০০টি স্টলের মাধ্যমে সারাদেশে উপজাতীয় সম্প্রদায়ের সমৃদ্ধ ও বৈচিত্র্যময় ঐতিহ্য প্রদর্শন করবে। উৎসবে অংশ নেবেন প্রায় এক হাজার আদিবাসী কারিগর।