Qatar WC: রিচার্লিসনের উড়ন্ত গোল দেখতে ব্রাজিল-বন্যা নামল কাতারে

সুজানা ইব্রাহিম মোহনা, দোহা: বিশ্বকাপের (Qatar WC) প্রথম ম্যাচে যে ভঙ্গিতে গোল করেছিলেন রিচার্লিসন তা গোলের জাদুঘরে স্থান পেয়েছে। ফুটবল বিশেষজ্ঞরা বলছেন, কালে ভদ্রে এমন…

সুজানা ইব্রাহিম মোহনা, দোহা: বিশ্বকাপের (Qatar WC) প্রথম ম্যাচে যে ভঙ্গিতে গোল করেছিলেন রিচার্লিসন তা গোলের জাদুঘরে স্থান পেয়েছে। ফুটবল বিশেষজ্ঞরা বলছেন, কালে ভদ্রে এমন গোল করা সম্ভব। কিন্তু দর্শকদের এসব শোনার কথা নয়, তাই (Neymar) নেইমারহীন ব্রাজিলে এবার রিচার্লিসনের (Richarlison) গোল জাদু দেখার জন্য শুরু হয়েছে প্রতীক্ষা। পুরো কাতার জুড়ে জনতার ঢেউ আসলে (Brazil) ব্রাজিল-বন্যা।

ব্রাজিল বনাম সুইজারল্যান্ডের লড়াই। সুইসরা কঠিন প্রতিপক্ষ। এই বাধা কাটিয়ে ওঠাই ব্রাজিল শিবিরের লক্ষ্য। তবে মূল আক্রমণকারী নেইমার পায়ের চোটে কাবু। তিনি এই ম্যাচে নেই। পরবর্তীতে কবে নামবেন ঠিক নে়ই।

এদিকে নেইমারহীন ব্রাজিলের অপর আকর্ষণ সার্বিয়ার বিপক্ষে ‘ক্লাসিক’ গোলদাতা স্ট্রাইকার রিচার্লিসন। রিচার্লিসনের করা গোলটি এখন বিশ্ব ফুটবলের নবতম আইকন হয়ে চিহ্নিত। সবার মোবাইলে এই ছবি সেভ হয়ে গেছে।

সোমবার রাত মানে ব্রাজিল ধারার রাত! সুইজারল্যান্ডের বিরুদ্ধে নামছে ব্রাজিল। তবে নেইমারকে নিয়েই চিন্তা ব্রাজিল শিবির ও সমর্থকদের মধ্যে। প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলের জয়ের পরেও স্বস্তিতে নেই ব্রাজিল শিবির। পায়ে চোট।নেইমারকে দ্রুত সারিয়ে তুলতে মরিয়া ব্রাজিল শিবির। চিকিৎসায় নাসার প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে।

নেইমার বিহীন ব্রাজিল মনমরা। তাকে নক আউট পর্বে মাঠে নামাতে মরিয়া চেষ্টা চলছে। তারই একটি মহাকাশ গবেষণা সংস্থা নাসার প্রযুক্তিতে তৈরি কমপ্রেশন বুট। এটি দ্রুত পায়ের চোট সেরে ওঠার জন্য ব্যবহার করা হয়।