Durga Puja: বিজেপির মণ্ডপে থিম তৃণমূলের দুর্নীতি, আসছেন না অমিত শাহ

হতাশ বঙ্গ বিজেপি (BJP) তাদের পুজো (Durga Puja) দেখতে আসার সময়ই নেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah)। সূত্রের খবর, গত তিন দিন ধরে হত্যে…

Amit Shah

হতাশ বঙ্গ বিজেপি (BJP) তাদের পুজো (Durga Puja) দেখতে আসার সময়ই নেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah)। সূত্রের খবর, গত তিন দিন ধরে হত্যে দিয়েছিলেন রাজ্য নেতারা। তবে অমিত শাহর মন গলেনি। আর শাহ নেই শুনে কোনও এক অজানা কারণে বিজেপির থিম পুজো এড়িয়ে গেছেন দলীয় সর্বভারতীয় সভাপতি (J P Nadda) জে পি নাড্ডা।

  • কলকাতায় ইজেডসিসি-তে বিজেপির দুর্গাপূজা রীতিমতো রাজনৈতিক আকর্ষণের কেন্দ্র।
  • পশ্চিমবঙ্গের বিরোধী দলের এই পুজো প্যান্ডেলে দলীয় কেন্দ্রীয় নেতারা আসবেন বলেই ফলাও করে প্রচার ছিল।
  • বিজেপি নেতাদের মধ্যে এখন হতাশা, তাঁরা উৎসাহ হারিয়েছেন।

বিস্তারিত খবর পড়ুন:

বিজেপির পুজোতে রাজ্যের শাসক দল TMC এর দুর্নীতি তুলে ধরা হয়েছে। তেমনই দলীয় কর্মী যারা আক্রান্ত ও নিহত বলে দাবি করে বিজেপি তাদের কথা তুলে ধরা হয়েছে। এসব তথ্য নিয়ে বারবার অমিত শাহর কাছে আসার জম্য আবেদন করেন রাজ্য বিজেপি সভাপতি সুকাম্ত মজুমদার। তিনি জানান, অমিত শাহ ও নাড্ডা কেউই আসবেন না।

পঞ্চমীর রাতে যখন কলকাতায় প্রবল ভিড়, তখন বিজেপির মণ্ডপে হতাশা। তবে মণ্ডপে থাকবেন দলীয় সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ বাকিরা যে যার সময় মতো।

এদিকে শাহ ও নাড্ডার না আসায় শুরু হয়েছে কটাক্ষ। তৃ়ণমূল কংগ্রেস, সিপিআইএম ও কংগ্রেসের কটাক্ষে এক সুর, ভোটের হাল খারাপ বুঝে বাংলার দুর্গাপূজা ভুলেছেন শাহ, নাড্ডারা।

গত লোকসভা ও বিধানসভা ভোটের আগে মোদী, শাহ, নাড্ডারা বারবার এসেছেন রাজ্যে। বিজেপি ক্ষমতায় এলে পশ্চিমবঙ্গে ধুমধাম করে দুর্গাপূজা হবে বলেছিলেন। কলকাতায় পুজা প্যান্ডেলের উদ্বোধন করেন শাহ। কিন্তু বিধানসভা পরবর্তী সব ভোটে বিজেপির অবনমন চলছে। ফের বিরোধী ভোটের জায়গা দখল করছে পূর্বতন শাসকদল সিপিআইএম।