ATK Mohan Bagan: ফ্লোরেন্টিন পোগবার পাশে দাঁড়ালেন হুয়ান ফেরান্দো

এএফসি ইন্টারজোনাল সেমিফাইনাল ম্যাচে পরাজয়ের মুখ দেখেছে ATK মোহনবাগান (ATK Mohan Bagan)। কুয়ালালামপুর সিটি এফসির কাছে ৩-১ গোলে লজ্জার হারের ধাক্কাতে তোলপাড় গঙ্গা পাড়ের ক্লাবের…

Juan Ferrando Florentin Pogba

এএফসি ইন্টারজোনাল সেমিফাইনাল ম্যাচে পরাজয়ের মুখ দেখেছে ATK মোহনবাগান (ATK Mohan Bagan)। কুয়ালালামপুর সিটি এফসির কাছে ৩-১ গোলে লজ্জার হারের ধাক্কাতে তোলপাড় গঙ্গা পাড়ের ক্লাবের অন্দরমহল। ATK কুয়ালালামপুর এফসির বিরুদ্ধে হেডকোচ হুয়ান ফেরান্দোর প্রথম একাদশ নির্বাচন নিয়ে চুলচেরা বিশ্লেষণে মশগুল ফুটবল মহল।

২০২২-২৩ ফুটবল মরসুমে ATK মোহনবাগানের চারজন অধিনায়কের নাম ঘোষণার তালিকাতে ফ্লোরেন্টিন পোগবার নাম অন্তর্ভুক্তির সময় থেকেই বিতর্ক দানা বেধেছিল যে পোগবাকে কোন অর্থে বাগানের অধিনায়কত্বর আর্ম ব্যান্ড দেওয়া হল তা নিয়ে।গত বুধবার, কুয়ালালামপুর দলের বিরুদ্ধে অধিনায়ক হিসেবে ফ্লোরেন্টিন পোগবাকে দায়িত্ব দেওয়া এবং খেলার ফলাফলের জেরে ওই বিতর্ক ফের একবার মাথাচাড়া দিয়েছে।সমালোচনার তীরে বিদ্ধ হতে হচ্ছে হুয়ান ফেরান্দোকে।

   

সবুজ মেরুন সমর্থককূল থেকে শুরু করে দেশের ফুটবল মহল ফেরান্দোর ফুটবল দর্শন নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছে। এই আবহে পোগবাকে অধিনায়ক করার ইস্যুতে ATK মোহনবাগান হেডকোচ হুয়ান ফেরান্দো বলেন, “তিনি (ফ্লোরেন্টিন পোগবা) একজন নেতা এবং পোগবা আমাদের সাহায্য করতে পারেন। আমরা জানি যে আমাদের তাকে সমর্থন করা দরকার। এটা একটা কঠিন খেলা ছিল এবং ড্রেসিংরুমে আমাদের আলোচনা হয়েছিল। আমরা তার ওপর নির্ভর করে অধিনায়ক নির্বাচন করি ম্যাচ এবং ওই মুহূর্তে।”

প্রসঙ্গত, কুয়ালালামপুর সিটি এফসির বিরুদ্ধে খেলার আগের চারদিন অনুশীলন করে দিমিত্রি পেত্রাতোস।এই চারদিনে দিমিত্রিকে আহামরি মনে হয়নি বাগান কোচের। আর এই কারণেই কুয়ালালামপুর দলের বিরুদ্ধে প্রথম একাদশে মনবীর সিং প্রথম পচ্ছন্দ হয়ে ওঠে ফেরান্দোর। সবুজ মেরুন কোচের এই সিদ্ধান্ত নিয়ে নাক কুঁচকোতে শুরু করেছে সমর্থকরা।

ম্যাচে বারবার দেখা গিয়েছে কুয়ালালামপুরের বিরুদ্ধে লিস্টন আশিক দুই উইংপ্লে বল সাপ্লাই দিলেও প্রকৃত স্ট্রাইকারের অভাব ডুবিয়েছে বাগানকে।মনবীর সিং স্ট্রাইকার হিসেবে প্রথম একাদশে জায়গা পেলেও দাগ কাটতে পারেনি।ম্যাচের বয়স যত বেড়েছে বোজান হোডাচ সবুজ মেরুনের দুই উইঙ্গার লিস্টন কোলাসো আর আশিক কুরুনিয়ানের পায়ে বেড়ি পড়িয়ে দিয়েছে জোনাল মার্কিংর জালে পড়ে।ফলে বাগানের সাপ্লাই লাইন কেটে দিয়ে বাজিমাৎ করেছেন কুয়ালালামপুর সিটি এফসির ক্রোয়েশিয়ান হেডকোচ।