দুই প্রধান’ই এখনও তৈরী নয়, ডার্বি’র আগে বিরাট মন্তব্য গৌতম সরকারের

দুটো দল এখনও পুরোপুরি তৈরী নয়,অথচ ডার্বি’তে খেলতে নামছে,এমন একটা বিষয় দেখে দারুণ অবাক হয়েছেন প্রাক্তন তারকা ফুটবলার গৌতম সরকার। জানিয়েছেন, এখনও দুই দলের খেলা…

দুটো দল এখনও পুরোপুরি তৈরী নয়,অথচ ডার্বি’তে খেলতে নামছে,এমন একটা বিষয় দেখে দারুণ অবাক হয়েছেন প্রাক্তন তারকা ফুটবলার গৌতম সরকার। জানিয়েছেন, এখনও দুই দলের খেলা ভালো লাগেনি তার।

গৌতমের মতে দুই দলের খেলাতে এখনও বোঝাপড়ার অভাব আছে।ফুটবল খেলায় গোলটাই সবকিছু, অথচ এখনও অবধি চলতি ডুরান্ডের আসরে প্রচুর পরিমাণে গোলের সুযোগ নষ্ট করেছে দুই দল’ই।জানিয়েছেন দুই প্রধান এখনও অবধি পর্যাপ্ত অনুশীলন করেনি।

দুই কোচের মস্তিষ্কের প্রশংসা করে প্রাক্তন এই ভারতীয় ফুটবলার জানিয়েছেন,ইস্টবেঙ্গল কোচ কনস্টানটাইন ভারতের ফুটবল সম্পর্কে ওয়াকিবহাল,তবে তিনি কাদের নিয়ে নামছেন,সেটাও দেখার বিষয় হতে চলেছে।এটিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দোর প্রশংসা’ও করেছেন গৌতম, তবে তার বক্তব্য – খেলাটা মাঠে হয়,তাই কোচেদের পরিকল্পনা করা ছাড়া আর কোনও বিশেষ ভূমিকা নেই, সবটুকু ফুটবলার’দের হাতে।

তবে খেলার মান নিয়ে প্রশ্ন তুলেছেন গৌতম।স্পষ্ট জানিয়েছেন কোনও উচ্চমানের ডার্বির প্রত‍্যাশা তিনি করছেন না ।জানিয়েছেন,বুমোস,কোলাসো,কাউকো সমৃদ্ধ আক্রমণ ভাগকে আজ দারুণ চাপে রাখবে ইস্টবেঙ্গলের রক্ষণ ভাগের তারকা ইভান গঞ্জালেজ, শেষ ম‍্যাচে তার খেলা মনে ধরেছিল গৌতমের।তবে দুই দলের বর্তমান যা অবস্থা, তাতে কাউকেই এই ম‍্যাচে ফেবারিট বলে এগিয়ে রাখতে পারলেন না অতীতের এই ময়দান তারকা।