21 July Rally: পদাতিকের এসি কামরা থেকে যাত্রীদের জোর করে নামানোয় অভিযুক্ত তৃণমূল

সংরক্ষিত টিকিট থাকা সত্ত্বেও দূরপাল্লার ট্রেন সফর থেকে বঞ্চিত হলেন উত্তরবঙ্গের বহু যাত্রী। অভিযোগ, জলপাইগুড়ি রোড স্টেশন থেকে পদাতিক এক্সপ্রেসে শিয়ালদাগামী বেশ কিছু ট্রেন যাত্রী…

সংরক্ষিত টিকিট থাকা সত্ত্বেও দূরপাল্লার ট্রেন সফর থেকে বঞ্চিত হলেন উত্তরবঙ্গের বহু যাত্রী। অভিযোগ, জলপাইগুড়ি রোড স্টেশন থেকে পদাতিক এক্সপ্রেসে শিয়ালদাগামী বেশ কিছু ট্রেন যাত্রী ট্রেনে উঠতে পারলেনা। ২১ জুলাই শহীদ দিবস (21 July Rally)অনুষ্ঠানে যোগ দিতে দলে দলে তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থকরা যাচ্ছেন কলকাতায়।

যাত্রীদের অভিযোগ এসি এবং স্লিপার ক্লাসের টিকিট থাকা সত্ত্বেও কোলের শিশুকে নিয়ে মহিলা ,পুরুষ যাত্রীরা হয়রানির শিকার হয়েছেন। অভিযোগ, তারা সংরক্ষিত কামরা থেকে যাত্রীদের নামিয়ে দিচ্ছে। পদাতিক এক্সপ্রেস ট্রেন থেকে দু’জন পড়ুয়াকে কে শিয়ালদা যাওয়ার পথে রোড স্টেশনে মারধর করে তাদেরকে নামিয়ে দেওয়া হয় বলেও অভিযোগ।

প্রচণ্ড গরম, সেই সঙ্গে ত়ৃ়নমূল সমর্থকদের হুজ্জেতির অভিযোগ আসছে। যাত্রীরা অভিযোগ করছেন অনুরোধ করলেও কেউ কথা শোনেন না।উলটে আরো খারাপ ভাষায় কথা শুনিয়ে দেন। যদিও উত্তরবঙ্গের যুব তৃণমূল কংগ্রেস নেতা সৈকত চক্রবর্তী এই অভিযোগ মানতে নারাজ। তিনি জানিয়েছেন কোনও কর্মী সমর্থকদের বিরুদ্ধে যদি এই অভিযোগ সত্যি প্রমানিত হয় তবে সাথে সাথে তাকে দল থেকে বহিষ্কার করা হবে।

আলিপুরদুয়ার থেকে নিউ জলপাইগুড়ি হয়ে রায়গঞ্জ মালদহ ছাড়া উত্তরবঙ্গের সবকটি গুরুত্বপূর্ণ স্টেশনে তৃণমূল কংগ্রেস সমর্থকরা বিভিন্ন দূরপাল্লার এক্সপ্রেসে যাত্রীদের সঙ্গে অশালীন আচরণ করছেন বলে বারবার অভিযোগ আসছে।