East Bengal Club : ক্লাবের চুক্তির দিকে তাকিয়ে থাকতে পারে FSDL

ইস্টবেঙ্গল (East Bengal) -ইমামি (Emami ) চুক্তির দিকে তাকিয়ে রয়েছেন লাল হলুদ সমর্থক সহ আপামর ফুটবল প্রেমী মানুষ। সেই সঙ্গে তাকিয়ে থাকতে পারে FSDL। এর…

Emami and FSDL

ইস্টবেঙ্গল (East Bengal) -ইমামি (Emami ) চুক্তির দিকে তাকিয়ে রয়েছেন লাল হলুদ সমর্থক সহ আপামর ফুটবল প্রেমী মানুষ। সেই সঙ্গে তাকিয়ে থাকতে পারে FSDL। এর উল্টোটাও হতে পারে। ক্লাব ও কোম্পানিকে FSDL- এর কথা হয়তো মাথায় রাখতে হচ্ছে।

কোন ক্লাব ইন্ডিয়ান সুপার লিগে খেলবে সে ব্যাপারে FSDL- এর অনুমতি প্রয়োজন। এফএসডিএল ছাড়পত্র না দিলে আইএসএলে খেলা কার্যত সম্ভব নয়। তারাও এমন দল বা কোম্পানি চাইবে, যারা আর্থিক সহ অন্যান্য দিক দিয়ে স্থিতাবস্থায় রয়েছে।

   

ইস্টবেঙ্গল ক্লাবের জনপ্রিয়তা সম্পর্কে কারও কোনো সন্দেহ নেই। কিন্তু গত কয়েক বছরের দুটি কোম্পানির সঙ্গে যা কিছু ঘটেছে সেটা খুব একটা ভালো বিজ্ঞাপন বহন করেনি। তার রেশ এখনও রয়েছে। সম্ভাব্য ইনভেস্টর ইমামির সঙ্গে চুক্তি না হওয়া পর্যন্ত আপাতত কিছুই বলা সম্ভব নয়। দুই পক্ষের মধ্যে সই এখনও হয়নি। সই যদি হয়, তাহলে কোন কোন শর্তে দুই পক্ষ রাজি হল সেটাও দেখতে হবে।

ক্লাব ও কোম্পানির ভাবনাতেও এফএসডিএল থাকতে পারে। টুর্নামেন্টে যোগ দেওয়ার জন্য প্রত্যেক ক্লাবকেই কিছু নিয়ম মেনে চলতে হয়। ক্লাব ও কোম্পানির মধ্যেকার দাবি নিয়ে যেমন আলোচনা চলতে পারে, তেমনই এফএসডিএলের দিকটিও বিবেচ্য। শুধুমাত্র ক্লাবের মালিকানার ব্যাপারে চুক্তি জট পাকিয়ে না-ও থাকতে পারে।